আবার তিনশো তুলল জিম্বাবোয়, এবার অবশ্য হারতেই হল জিম্বাবোয়েকে

হামবানটোটায় সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে জিম্বাবোয়েকে সহজেই আট উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা। টস জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৫০ ওভার ব্যাট করে ফের একবার শ্রীলঙ্কার মাটিতে ৩০০ রানের বেশি স্কোরবোর্ডে তোলেন  জিম্বাবোয়ের ব্যাটসম্যানরা। এরজন্য মূলত কৃতিত্ব ওপেনার হ্যামিলন্টন মাসাকাদজা। তিনি ৯৮ বলে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া জিম্বাবোয়ের হয়ে ভাল রান করেছেন মাসাকান্দা (৪৮ রান), উইলিয়ামস (৪৩ রান)। শ্রীলঙ্কার হয়ে দুটো করে উইকেট পেয়েছেন ডিসিলভা এবং গুনরত্নে।

Updated By: Jul 7, 2017, 01:57 PM IST
আবার তিনশো তুলল জিম্বাবোয়, এবার অবশ্য হারতেই হল জিম্বাবোয়েকে

ওয়েব ডেস্ক: হামবানটোটায় সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে জিম্বাবোয়েকে সহজেই আট উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা। টস জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৫০ ওভার ব্যাট করে ফের একবার শ্রীলঙ্কার মাটিতে ৩০০ রানের বেশি স্কোরবোর্ডে তোলেন  জিম্বাবোয়ের ব্যাটসম্যানরা। এরজন্য মূলত কৃতিত্ব ওপেনার হ্যামিলন্টন মাসাকাদজা। তিনি ৯৮ বলে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া জিম্বাবোয়ের হয়ে ভাল রান করেছেন মাসাকান্দা (৪৮ রান), উইলিয়ামস (৪৩ রান)। শ্রীলঙ্কার হয়ে দুটো করে উইকেট পেয়েছেন ডিসিলভা এবং গুনরত্নে।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারিয়ে ৩-১ ফলে একদিনের সিরিজ জিতলেন কোহলিরা

জবাবে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা। তাদের দুই ওপেনারই সেঞ্চুরি করেন। ডিকওয়ালা করেন ১০২ রান এবং গুনতিলকা করেন ১১৬ রান। দুই ওপেনার আউট হয়ে গেলে কুশল মেন্ডিস (অপরাজিত ২৮) এবং উপুল থরঙ্গা (অপরাজিত ৪৪) দায়িত্ব নিয়ে ম্যাচ জিতিয়ে দেন শ্রীলঙ্কাকে। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে শ্রীলঙ্কা এগিয়ে গেল ২-১ ব্যবধানে।

আরও পড়ুন  সচিন তেন্ডুলকরকেও টপকে গেলেন বিরাট কোহলি

.