close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World CUP 2019: স্মিথ-ওয়ার্নারই বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দেবে, বলে দিলেন জাস্টিন ল্যাঙ্গার

পয়লা জুন আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে অভিযান শুরু করবে গতবারের চ্যাম্পিয়নরা।

Sukhendu Sarkar | Updated: May 4, 2019, 06:52 PM IST
ICC World CUP 2019: স্মিথ-ওয়ার্নারই বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দেবে, বলে দিলেন জাস্টিন ল্যাঙ্গার

নিজস্ব প্রতিবেদন :  আইপিএল শেষ করে দেশে ফিরে বিশ্বকাপের শিবিরে যোগ দিয়েছেন দুই অজি তারকা ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ। একবছরের নির্বাসন কাটিয়ে এবার দেশের জার্সিতে মাঠে নামবেন স্মিথ-ওয়ার্নার জুটি। কিন্তু বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন অ্যারোন ফিঞ্চ। কিন্তু অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করেন, স্মিথ-ওয়ার্নারের মধ্যে নেতৃত্ব দেওয়ার একটা সহজাত ক্ষমতা রয়েছে। আর সেটাই বিশ্বকাপে ভীষণভাবে কাজে লাগবে।  

কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে নির্বাসন কাটিয়ে প্রথমবার অস্ট্রেলিয়ার অনুশীলনে যোগ দিলেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ। শুক্রবার থেকে ব্রিসবেনে শুরু হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ক্যাম্প। শারীরিক অসুস্থতার কারণে স্মিথ মাঠে না নামলেও ওয়ার্নার অবশ্য ছিলেন খোশ মেজাজেই। এদিন এক সাক্ষাত্কারে অজি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, "বিশ্বকাপ ট্রফি নিজেদের দখলে রাখতে আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারকেই নেতা হয়ে উঠতে হবে। সে দায়িত্ব থাকুক বা না থাকুক আমরা চাই দলের সব ক্রিকেটার নেতা হয়ে উঠুক।''

 

এরপর স্মিথ এবং ওয়ার্নার সম্পর্কে তিনি বলেন, ''দলের আসল নেতা ওরা দুজনেই। ওদের নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে। ওদের এই  অভিজ্ঞতাই বিশ্বকাপে মাঠে ও মাঠের বাইরে আমাদের কাজে লাগাতে হবে।'' দু বছর পর ফের নেতৃত্ব ফিরে পেতে পারেন স্মিথ। তবে ওয়ার্নার কখনও নেতৃত্ব ফিরে পাবেন না অস্ট্রেলিয়া দলের। নির্বাসনের সময়ই ক্রিকেট অস্ট্রেলিয়া তা জানিয়ে দিয়েছিল। পয়লা জুন আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে অভিযান শুরু করবে গতবারের চ্যাম্পিয়নরা। তার আগে অস্ট্রেলিয়া দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুদ্ধে।

আরও পড়ুন - IPL 2019: ঘরের মাঠে শেষ ম্যাচে নামার আগে সমর্থকদের বিরাট বার্তা দিলেন এবি-কোহলি!