WATCH | Steve Smith | BGT 2023: স্মিথের অসাধারণ ক্যাচ কি দেখেছেন? ইন্দোরে চর্চায় অজি অধিনায়ক

Steve Smith Pulls Off One-Handed Stunner To Dismiss Cheteshwar Pujara: পূজারাকে ফেরাতে স্টিভ স্মিথের অসাধারণ ক্যাচ। আর ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনে স্মিথের এই ক্যাচ নিয়েই চলছে আলোচনা।

Updated By: Mar 2, 2023, 07:56 PM IST
WATCH | Steve Smith | BGT 2023: স্মিথের অসাধারণ ক্যাচ কি দেখেছেন? ইন্দোরে চর্চায় অজি অধিনায়ক
স্মিথের এই ক্যাচের মুহূর্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্দোরে এসে ঝিমিয়ে গেল ভারতের নাগপুর-দিল্লির চেনা দাপট। হোলকার স্টেডিয়ামে চলতি ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ চলছে। ম্যাচের দ্বিতীয় দিনেই চালকের আসনে। এই টেস্ট খোয়াতে চলেছে টিম ইন্ডিয়া, তা বলাই যায়। ভারত দুই ইনিংস মিলিয়ে যথাক্রমে ১০৯ ও ১৬৩ রান জুড়েছে স্কোরবোর্ডে। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করেছিল ১৯৭। আগামিকাল অস্ট্রেলিয়া আর ৭৬ রান করলেই প্রথমবার চলতি টেস্ট সিরিজে জয়ের মুখ দেখবে। এদিন কঠিন পিচে ভয়ংকর হয়ে ওঠা ন্যাথান লিঁওর বিরুদ্ধে একা লড়ছিলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। অর্ধ শতরান করে একটা দিক আগলেও ছিলেন তিনি। কিন্তু লিঁওর লেগ স্টাম্পের বাইরে থাকা ডেলিভারিকে ফ্লিক করতে গিয়েই বিপদ ডেকে আনেন। অসাধারণ ক্ষিপ্রতায় ক্যাচ ধরেন স্টপগ্যাপ অজি অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith)। ১৪২ বলে ৫৯ রানে থামে পূজারার ব্যাট। আর স্মিথের এই ক্যাচ নিয়েই চলছে সোশ্যালে আলোচনা।

আরও পড়ুনBGT 2023: কোহলি-রোহিতদের 'বিরাট' ব্যর্থতার জন্য জলে গেল পূজারা-অশ্বিনদের লড়াই, হারের মুখে ভারত

লিঁয় তাঁর সতীর্থের ক্যাচের ঘোর থেকে বেরোতে পারেননি। ম্যাচের পর বলেন, 'বিরাট উইকেট। সত্যি বলতে দলের কাউকে অসম্মান না করেই বলতে চাই, আমি ভাবতেও পারছি না যে, অন্য কেউ এই ক্যাচ নিচ্ছে। বোলিং করার সময় স্মিথকে স্লিপ বা লেগ স্লিপে ক্যাচ নিতে দেখলেই বোলারের আত্মবিশ্বাস বেড়ে যায়। হয়তো স্মিথ বেশ কিছু ক্যাচ হাতছাড়া করেছে। তবুও বলব ও যে কোন মানের ক্রিকেটার, তা নিয়ে সন্দেহ নেই। ৯৫টি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারের থেকে এমনটাই আশা করা যায়। হ্যাটস অফ স্মিথি। ও সব কিছু করেছে। আমি অবাক হইনি। কিন্তু বিরাট উইকেট। দিনটা শক্তিশালী ভাবে শেষ করেছি ভেবে ভালো লাগছে।' পূজারা দাঁড়িয়ে যেতে পারলে যে, ভারত আরও লড়তে পারত, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে ব্যাটারদের ব্যর্থতার কথাই লেখা থাকবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.