ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাবেন না স্মিথ

ডেভিড ওয়ার্নার বল বিকৃতির দায় স্বীকার করে নিলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি প্রসঙ্গে ক্ষোভ উঠে এসেছিল তাঁর বক্তব্যে

Updated By: Apr 4, 2018, 05:46 PM IST
ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাবেন না স্মিথ

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে চান না অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেট অধিনায়ক স্টিভ স্মিথ। বুধবার টুইট করে স্মিথ জানিয়েছেন, যে কোনও মূল্যে আমি দেশের হয়ে খেলতে চাই। দলের অধিনায়ক থাকাকালীন সব দায় নিজের ঘাড়ে নিয়েছি। বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ করতে চাই না। এই সিদ্ধান্তের মাধ্যমে ক্রিকেট অস্ট্রেলিয়া যে বার্তা দিতে চেয়েছে, তা মাথা পেতে গ্রহণ করছি।

আরও পড়ুন- আইপিএল কি হবে? আদালতে করা জনস্বার্থ মামলায় সিঁদুরে মেঘ দেখছেন ক্রিকেটপ্রেমীরা

ডেভিড ওয়ার্নার বল বিকৃতির দায় স্বীকার করে নিলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি প্রসঙ্গে ক্ষোভ উঠে এসেছিল তাঁর বক্তব্যে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করতে চান কিনা ওয়ার্নারকে সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, এ বিষয়ে পরিবারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন। অর্থাত্ আদালতে যাবেন কিনা তা ধোঁয়াশায় রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। সে দিকে স্পষ্ট সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রাক্তন অধিনায়ক।

আরও পড়ুন- সেনাবাহিনীর জওয়ানদের বিশেষ বার্তা দিলেন 'পদ্ম ভূষণ' ধোনি

উল্লেখ্য, কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল বিকৃতির অভিযোগ ওঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ক্যামেরন ব্যানক্রফ্ট, ডেভিড ওয়ার্নারের সঙ্গে নাম জুড়ে যায় অধিনায়ক স্টিভ স্মিথের। অধিনায়ক হিসাবে সব দায় কাঁধে নিয়ে বল বিকৃতির অভিযোগ অকপটে স্বীকার করেন স্টিভ স্মিথ। এর পর শাস্তি হিসাবে স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে এক বছর এবং ব্যানক্রফ্টকে ৯ মাসের জন্য নির্বাসনে পাঠায় ক্রিকেট অস্ট্রেলিয়া। অন্যদিকে স্মিথকে শাস্তি হিসাবে শুধু মাত্র একটি ম্যাচ না খেলার নিষেধাজ্ঞা জারি করে আইসিসি।

আরও পড়ুন- বিশ্বকাপ জয়ের দিনেই মুকুটে নতুন পালক ধোনির

.