এবার ২৪ দল নিয়ে শুরু হচ্ছে কলকাতা স্কুল ফুটবল লিগ

দুটি করে স্কুলের মেন্টরের দায়িত্বে থাকছেন প্রাক্তন ফুটবলাররা।

Updated By: Jul 15, 2019, 07:59 PM IST
এবার ২৪ দল নিয়ে শুরু হচ্ছে কলকাতা স্কুল ফুটবল লিগ

সুখেন্দু সরকার

সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল। বাঙালির রক্তে ফুটবল। সেই ফুটবল উন্মাদনা আরও একবার স্কুলে স্কুলে। দ্বিতীয় বছরে সানফিস্ট কলকাতা স্কুল ফুটবল লিগ, ২০১৯ এবার আরও বড় আকারে হতে চলেছে। গতবার যেখানে ছিল ১০টি স্কুল এবার সেখানে অংশগ্রহণকারী স্কুলের সংখ্যা ২৪। কলকাতার বিভিন্ন স্কুলে (বাংলা ও ইংরাজি মাধ্যম) ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান ফুটবলারদের জন্য এক বিশেষ মঞ্চ।

আইএফএ এবং স্পোর্টস কানেক্টকে পাশে পেয়েছে কলকাতা স্কুল ফুটবল লিগ। ২৩ জুলাই থেকে রাজারহাটের NKDA-এ স্টেডিয়ামে শুরু হবে অনূর্ধ্ব-১৮ এই স্কুল ফুটবল টুর্নামেন্ট। প্রতিযোগিতার ফাইনাল হবে ১০ অগাস্ট। অংশ নিচ্ছে সেন্ট জেমস, লা মার্টিনিয়ার, ক্যালকাটা বয়েজ স্কুল, হেয়ার স্কুল, পাঠভবন, নরেন্দ্রপুর, যাদবপুর বিদ্যাপীঠ, সাউথ পয়েন্ট স্কুল, স্কটিশচার্চের মতো ২৪টি শহরের নামকরা স্কুল।

দুটি করে স্কুলের মেন্টরের দায়িত্বে থাকছেন প্রাক্তন ফুটবলাররা। মেন্টরদের মধ্যে রয়েছেন প্রশান্ত ব্যানার্জি, ভাস্কর গাঙ্গুলি,মনোরঞ্জন ভট্টাচার্য, দেবাশিস মুখার্জি, মিহির বোসের মতো প্রাক্তনীরা। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পাবে ৫০,০০০ টাকা, অন্যদিকে রানার্স দল পাবে ২৫,০০০। প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণার দিন উপস্থিত ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়, এআইএফএফ-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সূব্রত দত্ত সহ কলকাতা স্কুল ফুটবল লিগের মেন্টররাও।

আরও পড়ুন - ZEE বাংলা ফুটবল লিগ: যুগ্মবিজয়ী ঘোষণা করা হল ইস্টবেঙ্গল-মোহনবাগানকে

.