Sunil Gavaskar | WI vs IND: বিরাট-রোহিতের সেঞ্চুরির পর নির্বাচক প্রধানকে চরম কটাক্ষ কিংবদন্তির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে ভারত টেস্ট সিরিজ ১-০ জিতল ঠিকই। তবে তুমুল বৃষ্টির জন্য মধুরেণ সমাপয়েৎ হল না রোহিত অ্যান্ড কোংয়ের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে (World Test Championship 2023-2025 Points Table) পিছলে গেল ভারত। এই সিরিজে অভিষেক টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করেছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), হাফ-সেঞ্চুরি করেছেন ঈশান কিশান (Ishan Kishan)। সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। তবে এই সিরিজে কেন তরুণদের সেভাবে এগিয়ে আনা হল না, এই মর্মেই সদ্যনিযুক্ত নির্বাচক প্রধান অজিত আগরকরকে (Ajit Agarkar) একহাত নিয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

আরও পড়ুন: Rohit Sharma | WI vs IND: ত্রিনিদাদে দাঁড়িয়ে বাণিজ্যনগরীর কথা! ভারত অধিনায়কের ট্যুইট টানল চোখ

গাভাসকর মিড-ডে'তে তাঁর নিয়মিত কলামে লিখেছেন, 'বিরাট কোহলি ও রোহিত শর্মা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রান করেছে। আমার প্রশ্ন, এখান থেকে নির্বাচকরা কী শিখলেন! ওরা কী জানতেন না যে বিরাট-রোহিত রান করবে! যদি তরুণদের পরখ করলে কী ভালো হত না? দেখা যেত ওরা টেস্ট ক্রিকেট কোথায় নিয়ে যাচ্ছে। নাকি নির্বাচকরা চাননি যে, তরুণরা প্রতিষ্ঠিতদের কোনওরকম চ্যালেঞ্জ দিক! এখন অজিত আগরকর নির্বাচক কমিটির চেয়ারম্যান হয়েছে, দেখা যাক ভবিষ্যতের দলগঠনের ক্ষেত্রে তার কী দৃষ্টিভঙ্গি হয়। নাকি সেই পুরনো গল্পই দেখব, যেখানে ভারতীয় দল নিতবর হয়েই থেকে যাবে আর বর হবে না!'
 
টেস্ট সিরিজ শেষ। এবার তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ শুরু হবে। প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

আরও পড়ুন: Team India: বৃষ্টি ধোয়া টেস্টে পিছলে গেল ভারত, পাকিস্তান চড়ে বসল মগডালে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

English Title: 
Sunil Gavaskar calls for change in approach to building a team for the future
News Source: 
Home Title: 

বিরাট-রোহিতের সেঞ্চুরির পর নির্বাচক প্রধানকে চরম কটাক্ষ কিংবদন্তির! 

Sunil Gavaskar | WI vs IND:  বিরাট-রোহিতের সেঞ্চুরির পর নির্বাচক প্রধানকে চরম কটাক্ষ কিংবদন্তির!
Caption: 
গাভাসকরের তোপ আগরকরকে!
Yes
Is Blog?: 
No
Section: