শশাঙ্ক মনোহরকে তোপ দাগলেন সুনীল গাভাসকর

ডিআরএস বিতর্কে আইসিসি অস্ট্রেলিয়াকে শাস্তি না দেওয়ায় শশাঙ্ক মনোহরকে তোপ দাগলেন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকর । গোটা এপিসোডে আইসিসির কড়া সমালোচনা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আইসিসি-র চেয়ারম্যান প্রাক্তন বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর দেশদ্রোহী । ভারতীয় ক্রিকেটে সর্বত্র এই আলোচনা । প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা দাবি করছেন শশাঙ্ক মনোহরের সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের খারাপ সম্পর্কের জন্যই  ক্রিকেটের চরম নিয়ম বিরোধী কাজ করেও শাস্তি পেলেন না অসি অধিনায়ক স্টিভ স্মিথ । পার পেয়ে গেল অষ্ট্রেলিয়া । মঙ্গলবার বেঙ্গালুরু টেস্টের চতুর্থ দিন একটি ডিআরএসের সিদ্ধান্তে অসি অধিনায়ক স্মিথ ড্রেসিংরুমের দিকে তাকিয়ে জানতে চান সতীর্থদের বক্তব্য। আউটসোর্স থেকে ডিআরএস নিয়ে সাহায্য নেওয়ার জন্য কোহলি অভিযোগ করেন। আর এটি ক্রিকেটের নিয়ম বিরোধী । এই নিয়ে বিসিসিআই অভিযোগ জানায় আইসিসি-র কাছে । আশ্চর্যজনকভাবে ICC বোর্ডের আভিযোগকে গুরুত্ব না দিয়ে বেকসুর খালাস করে দেয় অসি অধিনায়ককে । আর এতে কলকাঠি নেড়েছেন আইসিসি-র চেয়ারম্যান প্রাক্তন বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর । এমনই অভিযোগ সবর্ত্র । ICC -র এই অক্রিকেটীয় আচরণে ক্ষুব্ধ সুনীল গাভাসকর ।

Updated By: Mar 10, 2017, 10:25 AM IST
শশাঙ্ক মনোহরকে তোপ দাগলেন সুনীল গাভাসকর

ওয়েব ডেস্ক: ডিআরএস বিতর্কে আইসিসি অস্ট্রেলিয়াকে শাস্তি না দেওয়ায় শশাঙ্ক মনোহরকে তোপ দাগলেন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকর । গোটা এপিসোডে আইসিসির কড়া সমালোচনা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আইসিসি-র চেয়ারম্যান প্রাক্তন বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর দেশদ্রোহী । ভারতীয় ক্রিকেটে সর্বত্র এই আলোচনা । প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা দাবি করছেন শশাঙ্ক মনোহরের সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের খারাপ সম্পর্কের জন্যই  ক্রিকেটের চরম নিয়ম বিরোধী কাজ করেও শাস্তি পেলেন না অসি অধিনায়ক স্টিভ স্মিথ । পার পেয়ে গেল অষ্ট্রেলিয়া । মঙ্গলবার বেঙ্গালুরু টেস্টের চতুর্থ দিন একটি ডিআরএসের সিদ্ধান্তে অসি অধিনায়ক স্মিথ ড্রেসিংরুমের দিকে তাকিয়ে জানতে চান সতীর্থদের বক্তব্য। আউটসোর্স থেকে ডিআরএস নিয়ে সাহায্য নেওয়ার জন্য কোহলি অভিযোগ করেন। আর এটি ক্রিকেটের নিয়ম বিরোধী । এই নিয়ে বিসিসিআই অভিযোগ জানায় আইসিসি-র কাছে । আশ্চর্যজনকভাবে ICC বোর্ডের আভিযোগকে গুরুত্ব না দিয়ে বেকসুর খালাস করে দেয় অসি অধিনায়ককে । আর এতে কলকাঠি নেড়েছেন আইসিসি-র চেয়ারম্যান প্রাক্তন বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর । এমনই অভিযোগ সবর্ত্র । ICC -র এই অক্রিকেটীয় আচরণে ক্ষুব্ধ সুনীল গাভাসকর ।

আরও পড়ুন কোহলির হয়ে পিচ পরিদর্শনে নিজেই নেমে পড়েন ধোনি

সরাসরি ICC সমালোচনা করে গাভাসকর বলেন, 'এটা হতে পারে না যে কয়েকটা দেশ বাড়তি সুবিধা পাবে আর কোনও কোনও দেশ কোনও সুবিধাই পাবে না ।কাল যদি স্মিথের পরিবর্তে ভারতীয় কোনও ক্রিকেটার যদি একই ঘটনা ঘটান ,তাহলে সেই ক্রিকেটারও ছাড় পেয়ে যাবেন ?আমি দেখার অপেক্ষায় আছি যেদিন বিরাট কোহলি আউট হওয়ার পর ড্রেসিংরুমের দিকে তাকাবেন ,  তারপর ম্যাচ রেফারি ও আইসিসি কি করে ?'গাভাসকর যেভাবে সরাসরি ICC-র সমালেচনা করেছেন , তাতে  শশাঙ্ক মনোহরের বিরোধী গোষ্ঠী যে বাড়তি অক্সিজেন পেল তা বলা যেতেই পারে ।

আরও পড়ুন দুরন্ত ক্যাচ নিয়ে বিরাট, কুম্বলের প্রশংসা আরও আত্মবিশ্বাসী করেছে ঋদ্ধিকে

.