Sunil Narine: 'আঠারো আসুক নেমে', ইতিহাসের দুয়ারে দাঁড়িয়ে নারিন, ১৭ বছরে হতে পারে এই প্রথম!

Sunil Narine On Cusp Of IPL History: ইতিহাসের দোরগোড়ায় সুনীল নারিন। তিনি যা করতে চলেছেন, তা অতীতে করেননি কেউ।  

Updated By: May 26, 2024, 05:44 PM IST
Sunil Narine: 'আঠারো আসুক নেমে', ইতিহাসের দুয়ারে দাঁড়িয়ে নারিন, ১৭ বছরে হতে পারে এই প্রথম!
সুনীলের সামনে ইতিহাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ যেন সেই 'আঠারো আসুক নেমে'র মতো কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কপালে 'আঠারো এল নেমে'র চিত্রনাট্য় লেখা ছিল! মুম্বই ইন্ডিয়ান্সকে '১৮' রানে হারিয়ে ঠিক '১৮' পয়েন্ট তুলেই, সবার আগে প্লেঅফে গিয়েছিলেন শ্রেয়স আইয়াররা। আর সবার আগে ফাইনালেও উঠেছে কেকেআর। গৌতম গম্ভীরদের টিমের সাফল্যের নেপথ্য়ে রয়েছে একাধিক ফ্য়াক্টর। তবে সুনীল নারিন (Sunil Narine) ফ্য়াক্টর অস্বীকার করার কোনও উপায় নেই। চলতি আইপিএলে দারুণ ফর্মে রয়েছেন তিনি। কথা বলেছে তাঁর অলরাউন্ড পারফরম্য়ান্স। আর কয়েক ঘণ্টা পরেই ক্রিকেটের মহাসংগ্রাম। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (M.A. Chidambaram Stadium) আইপিএল ফাইনাল (KKR vs SRH, IPL Final 2024) শিরোপা নির্ধারক ম্য়াচে মুখোমুখি কেকেআর ও এসআর এইচ (KKR vs SRH, IPL Final 2024)। আর এই ম্য়াচেই নারিনের সামনে সুযোগ রয়েছে ইতিহাস লেখার। এমন এক ইতিহাস, যা আগে কখনও লেখা হয়নি।

আরও পড়ুন: Shah Rukh Khan In IPL Final 2024: ফাইনাল বলে কথা! অসুস্থতা কি আর কিংকে রুখতে পারে? আসছেন 'ভক্তের ভগবান'

নারিনের ফাইনালে দরকার আর ১৮টি রান। তাহলেই তিনি আইপিএলে ইতিহাস লিখবেন। প্রথম ক্রিকেটার হিসাবে লিগের এক মরসুমে ৫০০-র বেশি রান করার সঙ্গেই ১৫ উইকেট নেওয়ার নজির গড়বেন। এখনও পর্যন্ত ১৩ ইনিংসে নারিন ৪৮২ রান করেছেন ১৭৯.৮৫-এর স্ট্রাইক রেটে। হাত ঘুরিয়ে মিস্ট্রি স্পিনার পেয়েছেন ১৫ উইকেট। ৩৫ বছরের ক্য়ারিবিয়ান ক্রিকেটারের কাছে সুযোগ রয়েছে রবিন উথাপ্পা, আন্দ্রে রাসেল, গৌতম গম্ভীরের পর চতুর্থ ক্রিকেটার হিসেবে আইপিএলের এক মরসুমে ৫০০ রান করার।

নারিন ২০১১ সাল থেকে খেলছেন আন্তর্জাতিক ক্রিকেট। ২০২৩ সালের নভেম্বরে দেশের জার্সি তুলে রাখেন তিনি। ২০১৯ সালের পর থেকে আর তাঁকে দেখা যায়নি দেশের জার্সিতে। তবে নারিন কেরিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন চলতি লিগেই। তাও আবার ৩৫ বছর ৩২৬ দিন বয়সে। তিনি একজন বোলিং অলরাউন্ডার। ফলে সেঞ্চুরি সেভাবেও প্রত্য়াশিত নয় তাঁর থেকে। তবে তিনি যে ব্য়াটটিও অসাধারণ করেন। কোনও দিন ক্রিকেটের কোনও ফরম্য়াটে, তিন অঙ্কের রানের দেখা না পাওয়া নারিনের জন্য় গত ১৬ এপ্রিল তারিখটি স্মরণীয় হয়ে থাকবে আজীবন।

আরও পড়ুন: Hardik Pandya and Natasa Stankovic: একে-অপরকেই দু'বার বিয়ে, নাতাশা-হার্দিক জুটি আজ অতীত? লাইমলাইটে ডিভোর্স

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.