WT20: এই ক্রিকেটারের জন্যই ভারত বিশ্বকাপ জিতুক, বলছেন সুরেশ রায়না

রায়নাই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। 

Updated By: Oct 18, 2021, 08:46 PM IST
WT20: এই ক্রিকেটারের জন্যই ভারত বিশ্বকাপ জিতুক, বলছেন সুরেশ রায়না
সুরেশ রায়না

নিজস্ব প্রতিবেদন: গত ১৬ সেপ্টেম্বর বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে ছিলেন যে,আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। অর্থাৎ দেশের হয়ে কুড়ি ওভারের ফর্ম্যাটে খেললেও তিনি আর অধিনায়কত্ব করবেন না। কোহলির প্রাক্তন সতীর্থ  সুরেশ রায়না (Suresh Raina) বলছেন, ভারতের এবার কোহলির জন্যই বিশ্বকাপ জেতা উচিত। 

সদ্য চেন্নাই সুপার কিংসের (CSK) হয়ে আইপিএল খেতাব জিতেছেন রায়না। আইসিসি-র হয়ে কলামে তিনি লিখেছেন, "ভারতের জন্য টি-২০ বিশ্বকাপে আমার বার্তা খুব সহজ। ভারত বিরাট কোহলির জন্য জিতুক। অধিনায়ক হিসাবে এটাই ওর সম্ভবত শেষ টুর্নামেন্ট। এই বিশ্বাসটাই দলের সকলে ওকে দিক যে, কোহলির পিছনে সবাই আছে। ভারতের ফ্যানেরা এই জন্যই টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার অপেক্ষায় রয়েছে। আমাদের বিশ্বকাপ জেতানোর মতো প্লেয়াররা আছে। এবার গিয়ে শুধু সেটা কাজে লাগাতে হবে।"  রায়না বলছেন যে, ভারতের সাফল্য নির্ভর করছে তিন ক্রিকেটারের ওপরেই। রায়নার সংযোজন, "আমরা চাই রোহিত, কেএল রাহুল ও বিরাট মিলে ১৫ ওভার ব্যাট করে মঞ্চটা গড়ে দিক। ওরা মোমেন্টাম তৈরি করে দেবে। আমার মতে টপ অর্ডারের এই তিন ব্যাটারের ওপরেই সাফল্য নির্ভর করছে। অতীতে আইসিসি ইভেন্টে রোহিতের রেকর্ড দুর্দান্ত। আইপিএলেও দারুণ খেলেছে।"  

আরও পড়ুন: WT20: 'মেন্টর' ধোনিকে নিয়ে বড় মন্তব্য করলেন গম্ভীর

রায়না ২০০৯, ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য ছিলেন। রায়নাই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। ২০১০ সালে রায়না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে শতরান হাঁকিয়ে ছিলেন। এবার দেখার রায়নার রেকর্ড কেউ স্পর্শ করতে পারেন কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)