Suryakumar Yadav, IND vs PAK: ফিরতি পাক মহারণের আগে একেবারে আগুনে মেজাজে 'স্কাই'

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে ভারতীয় ব্যাটিং লাইনআপে তারকার সমাহার। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), কেএল রাহুল, (KL Rahul) হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), ঋষভ পন্থদের (Rishabh Pant) মধ্যে অবশ্য আরও এক উদীয়মান তারকা নিজের পরিচিত গড়ে তুলেছেন। তিনি এক ও অদ্বিতীয় সূর্য কুমার যাদব (Suryakumar Yadav)। আর কিছুক্ষণ পরেই শুরু হবে চলতি এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের লড়াই। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে আরও একবার বাইশ গজের যুদ্ধে নামবে টিম ইন্ডিয়া (Team India)। সেই ম্যাচ নিয়ে মাঠের বাইরে যতই উত্তাপ ছড়াক, সূর্য কিন্তু একেবারেই চাপে নেই। বরং বরফশীতল মাথা নিয়ে ফের একবার ব্যাট হাতে বিপক্ষের বোলারদের শাসন করতে চান এই মুম্বইকর। 

খেলার সম্প্রচারকারী চ্যানেলে সূর্য বলেছেন, 'আমার কাছে এটা আর একটা ম্যাচ ছাড়া আর কিছুই নয়! ছোটবেলা থেকে অনেক ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখেছি। এই মহারণ সম্পর্কে অনেক গল্প শুনেছি। বাইশ গজে এটাই যে সেরা লড়াই সেটা নিয়ে আমার বিন্দুমাত্র সন্দেহ নেই। তবে আমরা যারা এই ম্যাচটা খেলে থাকি, তাদের কাছে এটা আর একটা ম্যাচ ছাড়া আর কিছুই নয়। কারণ অনুশীলনে আমরা যে কাজগুলো করে থাকি, মাঠের লড়াইয়ে সেটার শুধু প্রতিফলন ঘটাই। তাই দলের বাকিদের মতো আমিও একেবারে শান্ত আছি। জানি আমাদের উপর অনেক প্রত্যাশা থাকে। সবাই আমাদের জয় দেখতে চায়। প্রিয় ক্রিকেটারদের পারফর্ম করতে দেখতে চায়। তাই আমাদের শান্ত থাকা খুব জরুরী ছিল।' 

শান্ত থেকেই তো বাইশ গজে তাপ ছড়াচ্ছেন সূর্য। সেটা তাঁর পরিসংখ্যান দেখলেই বোঝা যাচ্ছে। এখনও পর্যন্ত ২৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৭৫৮ রান করে ফেলেছেন। গড় ৩৯.৮৯। স্ট্রাইকরেট ১৭৭.৫১। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ৬টি অর্ধ শতরান। চলতি এশিয়া কাপেও ছন্দে রয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার। পাক ব্রিগেডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৮ বলে ১৮ রান করার পর, হংকং-এর বোলারদের একাই বুঝে নিয়েছিলেন তিনি। মাত্র ২৬ বলে অপরাজিত ৬৮ রানের উপর ভর করে ২ উইকেটে ১৯২ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ফলে ম্যাচের সেরা হয়েছিলেন সূর্য।  

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2022 : পাক বোলিংকে পরোক্ষভাবে 'S***' বলে শিরোনামে রাহুল দ্রাবিড়

আরও পড়ুন: Virat Kohli, IND vs PAK : কোহলির সঙ্গে কোন 'বিরাট' কথা হল? মজার জবাব দিলেন দ্রাবিড়

Virat and Surya

সূর্যের সেই ইনিংস খুব সামনে থেকে দেখেছিলেন বিরাট কোহলি। এরপর বিরাট বলেছিলেন, 'আমি ক্রিজের অন্য প্রান্তে দাঁড়িয়ে সূর্যের ব্যাটিং উপভোগ করেছি। ও ক্রিজে আসতেই ম্যাচের পরিস্থিতি একেবারে বদলে দিয়েছে। সূর্যকে দেখে মনে হচ্ছিল ব্যাট করা খুব সোজা!' এরপর বিরাট আরও যোগ করেছিলেন, 'আইপিএল-এ খেলার সময় সূর্যের ব্যাটিং দূর থেকে দেখেছি। কারণ ও সবসময় আমার বিপক্ষে খেলেছে। আজ এই প্রথমবার খুব কাছ থেকে ওর ব্যাটিং দেখেছি। পুরো ছিটকে গিয়েছি। ও যে ছন্দে রয়েছে তাতে যে কোনও সময় বিপক্ষকে উড়িয়ে দিতে পারে।'

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে মাত্র দুটি ম্যাচ খেলেছেন। সর্বোচ্চ ১৮। মোট রান ২৬। এমন একটা ম্যাচে সূর্য কি ফের একবার উত্তাপ ছড়াতে পারবেন? সেই দিকে তাকিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এমনকি তামাম ক্রিকেট দুনিয়া।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

English Title: 
Suryakumar Yadav, IND vs PAK: I try to stay in my zone and play the game, says Suryakumar
News Source: 
Home Title: 

ফিরতি পাক মহারণের আগে একেবারে আগুনে মেজাজে 'স্কাই' 

 

Suryakumar Yadav, IND vs PAK: ফিরতি পাক মহারণের আগে একেবারে আগুনে মেজাজে 'স্কাই'
Caption: 
ফর্মের তুঙ্গে থেকে উত্তাপ ছড়াচ্ছেন সূর্য কুমার যাদব। ছবি: টুইটার
Yes
Is Blog?: 
No
Section: