Virat Kohli, IND vs PAK : কোহলির সঙ্গে কোন 'বিরাট' কথা হল? মজার জবাব দিলেন দ্রাবিড়

Virat Kohli, IND vs PAK : হাতে আর মাত্র কয়েকটা ঘণ্টা। ফের একবার পাকিস্থানের বিরুদ্ধে গার্ড নেবেন বিরাট। এশিয়া কাপের আগে বিরাট কোহলি তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছিলেন। কিন্তু এক মাস বিরতির পরে দলে ফিরে আসার পরে, তাঁকে বেশ ঝকঝকে লাগছে।  

Updated By: Sep 4, 2022, 04:48 PM IST
Virat Kohli, IND vs PAK : কোহলির সঙ্গে কোন 'বিরাট' কথা হল? মজার জবাব দিলেন দ্রাবিড়
বিরাটকে আরও সময় দিতে চাইছেন রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রবি শাস্ত্রী (Ravi Shastri) ভারতীয় দল থেকে সরে যাওয়ার পর থেকে একটা প্রশ্ন বারবার ঘুরেফিরে এসেছে। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও বিরাট কোহলির (Virat Kohli) মধ্যে সম্পর্ক কেমন? 'দ্য ওয়াল' টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রশ্ন তাঁকে বারবার শুনতে হয়েছে। অবশেষে সুপার ফোরের প্রথম লড়াইয়ে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে নামার আগে কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মজার জবাব দিলেন দ্রাবিড়। 

সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, 'একজন খেলোয়াড় ও কোচের মধ্যে কী আলোচনা হল সেটা সাংবাদিকদের সামনে আনব না। এটা আমার নীতি বিরুদ্ধ। তবে এই অনুশীলনের সময় আমাদের মধ্যে কী কথা হয়েছে, সেটা বলতেই পারি। আসলে এখানে কোথায় কোথায় ভাল খাবার পাওয়া যায় সেটা নিয়ে বিরাটের সঙ্গে কথা বলছিলাম। ও আমাকে কয়েকটা রেস্তরাঁর নাম বলেছে!'  

গত তিন বছর ধরে বিরাটের ব্যাট থেকে শতরান আসেনি। চলতি এশিয়া কাপে নামার আগে ২০২২ সালে মাত্র ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। পারফরম্যান্স একেবারেই আহামরি নয়। তবে গত দুই ম্যাচে রানের মুখ দেখেছেন এই তারকা ব্যাটার। পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রান করার পর হংকং-এর বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছিল ৪৪ বলে ৫৯ রান। তাই রাহুলের দাবি এ বার থেকে বিরাটকে পুরনো আগ্রাসী মেজাজে দেখা যাবে। 

আরও পড়ুন: Mushfiqur Rahim : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবসর নিলেন শাকিবের দলের তারকা ক্রিকেটার

আরও পড়ুন: Ravindra Jadeja, T20 World Cup : বিরাট ধাক্কা, সুপারস্টার অলরাউন্ডারকে ছাড়াই সম্ভবত বিশ্বকাপে রোহিতের ভারত!

রাহুল যোগ করেন, 'আমার মতে বিরাট ভাল ব্যাট করছে। ছুটি কাটিয়ে এসে বিরাট খোশমেজাজে রয়েছে। ও একদম তরতাজা হয়ে প্রতি ম্যাচে নামছে। এবং পাকিস্তানের বিরুদ্ধে ফিরতি লড়াইয়ের জন্য মুখিয়ে আছে।' 

বিরাট শতরান না পেলেও রাহুলের কোনও সমস্যা নেই। সেটাও তিনি বুঝিয়ে দিলেন। হেড কোচ ফের বলেন, 'বিরাট কত রান করল, ও আদৌ শতরান করতে পারছে কিনা সেটা নিয়ে আমার কোনও মাথাব্যথা নেই। প্রতি ম্যাচে আলাদা পরিস্থিতি তৈরি হয়। সেই সময় বিরাট কেমন মেজাজে ব্যাট করছে, দল ওর ব্যাট থেকে কতটা উপকৃত হচ্ছে, এটাই হল আসল ব্যাপার। টি-টোয়েন্টিতে ছোট একটা ইনিংসও বড় পার্থক্য করতে পারে।'

হাতে আর মাত্র কয়েকটা ঘণ্টা। ফের একবার পাকিস্থানের বিরুদ্ধে গার্ড নেবেন বিরাট। এশিয়া কাপের আগে বিরাট কোহলি তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছিলেন। কিন্তু এক মাস বিরতির পরে দলে ফিরে আসার পরে, তাঁকে বেশ ঝকঝকে লাগছে। পাকিস্তানের বিরুদ্ধে ৩৫ রানের পর হংকংয়ের বিরুদ্ধে অর্ধ শতরান করেছেন। এই বছরের ফেব্রুয়ারির পর আন্তর্জাতিক ক্রিকেটে এটাই ছিল তাঁর প্রথম অর্ধ শতরান। বিরাট ধীরে শুরু করলেও ধীরে ধীরে ইনিংসের গতি বাড়াতে দেখা যাচ্ছে। হংকংয়ের বিরুদ্ধে একটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৪৪বলে অপরাজিত ৫৯ রান করেন তিনি। সুপার ফোরে কোহলি পাকিস্তানের বিরুদ্ধে বড় ইনিংস গড়বেন বলে আশা করছে ক্রিকেট দুনিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.