৬ দিনের পুলিসি হেফাজতে খুনের দায়ে অভিযুক্ত Sushil Kumar, কী প্রতিক্রিয়া ক্রীড়ামহলের?

গতকাল সন্ধ্যায় পঞ্জাবের জলন্ধর থেকে সুশীল ও তাঁর সহযোগী অজয় কুমারকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিস।

Updated By: May 23, 2021, 09:27 PM IST
৬ দিনের পুলিসি হেফাজতে খুনের দায়ে অভিযুক্ত Sushil Kumar, কী প্রতিক্রিয়া ক্রীড়ামহলের?

নিজস্ব প্রতিনিধি: ২৩ বছরেরে তরুণ কুস্তিগীর সাগর রানাকে খুনের দায়ে অভিযুক্ত সুশীল কুমার (Sushil Kumar)। দু'বারের অলিম্পিক্স পদক জয়ী কুস্তিগীরকে এবার ৬ দিনের পুলিসি হেফাজতে পাঠাল দিল্লির রোহিনী আদালত। রবিবার সুশীল জানিয়েছেন যে, সাগর রানা হত্যাকাণ্ডের দিন তিনি ছত্রসাল স্টেডিয়ামে হাজির ছিলেন। গতকাল সন্ধ্যায় পঞ্জাবের জলন্ধর থেকে সুশীল ও তাঁর সহযোগী অজয় কুমারকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিস। বিগত কয়েকদিন একাধিক রাজ্যে গা ঢাকা দিয়েও শেষ পর্যন্ত পুলিসের হাত থেকে বাঁচতে পারেননি সুশীল কুমার।

সুশীলের এই ঘটনায় রীতিমতো চমকে গিয়েছে ক্রীড়ামহল। দেশের তারকা বক্সার বিজেন্দর সিং সুশীলের সঙ্গে জোড়া অলিম্পিক্সে ছিলেন। তিনি সংবাদ সংস্থা পিটিআই-কে বলছেন, "সুশীল ভারতীয় স্পোর্টসের জন্য যা করেছে, তা ওর থেকে কেউ কেড়ে নিতে পারবে না। এই মুহূর্তে এটাই বলতে চাই আমি। বিষয়টা পরিষ্কার হোক আরও। আমি আর কিছু বলতে চাই না।” টেবিল টেনিস প্লেয়ার সরথ কমল বলেন “যদি সত্যিই এরকমটা হয়ে থাকে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ভারতীয় স্পোর্টসে এটার একটা খারাপ প্রতিফলন পড়বে। শুধুই কুস্তিতে নয়। আমাদের দেশের অন্যতম সেরা অ্যাথলিট ছিল সুশীল। ওর দিকে সকলে তাকিয়ে থাকত।” 

আরও পড়ুন: দু'বারের অলিম্পিক্স পদক জয়ী Sushil Kumar অবশেষে গ্রেফতার

প্রাক্তন হকি ক্যাপ্টেন অজিতপাল সিং২০০৮ অলিম্পিক্সে  সুশীলকে দেখেছিলেন। তিনি সেবার ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের পর্যবেক্ষক হয়ে গিয়েছিলেন। তিনি জানান, “সুশীলকে দেখে অত্যন্ত ভদ্র মনে হয়েছিল আমার, একদম মাটির মানুষ। কিন্তু এই ঘটনা অত্যন্ত লজ্জার ও দুর্ভাগ্যজনক। ও রোলমডেল ছিল। এরকম একটা বিবাদে জড়ানো উচিত ছিল না। খেলা থেকে টাকা, খ্যাতি সবই তো সুশীল পেয়েছিল। আসলে সকলে নিজের খ্যাতি ধরে রাখতে পারে না।"

.