রোয়িংয়ের কোয়ার্টারে স্বর্ণ সিং, ছিটকে গেলেন দীপিকারা

অলিম্পিকের তৃতীয় দিনে তিরন্দাজি এবং শুটিংয়ে ব্যর্থ হলেও রোয়িংয়ে ভারতের সম্মান কিছুটা রক্ষা করলেন স্বর্ণ সিং। প্রতিযোগিতার ব্যাক্তিগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন তিনি। বাছাই পর্বে ৭ মিনিট ৪৯ সেকেন্ডে রেস শেষ করেন স্বর্ণ সিং।

Updated By: Jul 29, 2012, 04:13 PM IST

অলিম্পিকের তৃতীয় দিনে তিরন্দাজি এবং শুটিংয়ে ব্যর্থ হলেও রোয়িংয়ে ভারতের সম্মান কিছুটা রক্ষা করলেন স্বর্ণ সিং। প্রতিযোগিতার ব্যাক্তিগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন তিনি। বাছাই পর্বে ৭ মিনিট ৪৯ সেকেন্ডে রেস শেষ করেন স্বর্ণ সিং। রেসে প্রথম থেকেই সবার থেকে এগিয়ে ছিলেন পঞ্জাবের এই রোয়ার। শেষের দিকে দক্ষিণ কোরিয়ার কিম ডংয়ং খানিকটা বেগ দিয়েছিলেন। কিন্তু স্বর্ণ সিংকে ছুঁতে পারেননি কিম। তবে রোয়িংয়ের ডাবলসে বাছাই পর্বে চতুর্থ স্থানে রেস শেষ করে সন্দীপ কুমার-মনদীপ সিং জুটি।
 

অন্যদিকে অলিম্পিকের দলগত বিভাগ থেকে ছিটকে গেল ভারতীয় মহিলা তিরন্দাজি দল। প্রি-কোয়ার্টার ফাইনালে দলগত ইভেন্টে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ডেনমার্কের কাছে এক পয়েন্টে হেরে গেলেন দীপিকা দীপিকা কুমারি, চেকরোভুলো সুরো, বম্বেলা দেবি। পুরুষদের পর এবার দলগত বিভাগে অলিম্পিক থেকে বিদায় নিল ভারতীয় মহিলা দলও। প্রি-কোয়ার্টার ফাইনালে ২১১ পয়েন্ট অর্জন করে ডেনমার্ক। ভারত পায় ২১০ পয়েন্ট। প্রথমটা ভাল না করলেও পরে দুরন্ত কামব্যাক করে ভারত। প্রত্যাশা অনুযায়ী ম্যাচে ভালই পারফর্ম করেছিলেন শীর্ষ বাছাই দীপিকা। কিন্তু তাঁকে যোগ্য সঙ্গত দিতে ব্যর্থ হন চেকরোভুলো এবং বম্বেলা দেবি। দলগত বিভাগে ছিটকে যাওয়ার পর এবার ভারতের নজর মহিলাদের ব্যাক্তিগত ইভেন্টের দিকে।
এর আগে জাপানের কাছে হেরে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ভারতীয় পুরুষ তিরন্দাজ দল। ম্যাচে উভয় দলই ২১৪ পয়েন্ট সংগ্রহ করে। শেষ পর্যন্ত টাইব্রেকে অবশ্য হার মানেন রাহুলরা। প্রথম থেকেই এগিয়ে ছিল ভারতীয় তিরন্দাজি দল। কিন্তু শেষের দিকে বাজিমাত করে জাপানি তিরন্দাজি দল।
 

.