পিছিয়ে পড়েও সার্বিয়াকে হারাল সুইত্জারল্যান্ড

এবারের বিশ্বকাপে সুইত্জারল্যান্ডই প্রথম দল যারা পিছিয়ে পরেও জয় পেল।

Updated By: Jun 23, 2018, 11:03 AM IST
পিছিয়ে পড়েও সার্বিয়াকে হারাল সুইত্জারল্যান্ড

নিজস্ব প্রতিবেদন :   ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর শুক্রবার সার্বিয়ার বিরুদ্ধে দুরন্ত জয় পেল সুইত্জারল্যান্ড। পিছিয়ে পড়েও ২-১ গোলে সার্বিয়াকে হারাল সুইসরা। এবারের বিশ্বকাপে সুইত্জারল্যান্ডই প্রথম দল যারা পিছিয়ে পরেও জয় পেল। কোস্টা রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা সার্বিয়া জিতলেই চলে যেত নক আউট পর্বে। কিন্তু সুইত্জারল্যান্ডের কাছে হেরে সেই রাস্তাও বেশ কঠিন হয়ে গেল সার্বিয়ানদের কাছে।

শুক্রবার কালিনিনগ্রাদে ই গ্রুপের ম্যাচে শুরুতেই ৫ মিনিটে সার্বিয়াকে এগিয়ে নেন আলেকসান্দার মিত্রোভিচ। এই নিয়ে রাশিয়ায় বিশ্বকাপে ২৬ ম্যাচের প্রতিটিতে অন্তত একটি করে গোল হল। স্পর্শ করল ১৯৫৪ সালে বিশ্বকাপের আসরে টানা ২৬ ম্যাচে গোলের রেকর্ডও। শুরুতেই পিছিয়ে পড়ে গোল শোধের মরিয়া চেষ্টা চালায় সুইসরা। উল্টোদিকে ব্যাবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করে সার্বিয়া।  

আরও পড়ুন- আর্জেন্টিনার সামনে এখনও রয়েছে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে ৫২ মিনিটে সুইত্জারল্যান্ডকে সমতায় ফেরালেন গ্রানিত জাকা। ম্যাচ ড্রয়ের দিকে গড়াচ্ছে এমন সময় শেষ লগ্নে জারদান শাকিরির দুরন্ত গোলে জয় ছিনিয়ে নেয় সুইসরা। দুই ম্যাচ শেষে সার্বিয়ার পয়েন্ট ৩। সুইত্জারল্যান্ডের পয়েন্ট ৪। ব্রাজিলের পয়েন্ট ৪ হলেও গোল পার্থক্যে ই গ্রুপের শীর্ষে সেলেকাওরা।  

.