রাহুল দ্রাবিড়ের জন্মদিনে সিডনিতে 'দেওয়াল' হলেন Ashwin-Vihari

সোমবার সিডনিতে টেস্টের শেষ দিনে হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন জুটি পাঁচিল না তুললে অজিদের আক্রমণের ঢেউ ভারতীয় দূর্গ ভাসিয়ে নিয়ে যেত।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 11, 2021, 02:50 PM IST
রাহুল দ্রাবিড়ের জন্মদিনে সিডনিতে 'দেওয়াল' হলেন Ashwin-Vihari
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েও সিডনিতে সাড়ে তিন ঘণ্টা ব্যাটিং করলেন হনুমা বিহারী। ১৬১ বল খেলে ২৩ রান করলেন তিনি। এমন ইনিংসকে সেঞ্চুরির থেকেও এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বিহারীর সঙ্গে আর এক লড়াকুর নাম- রবিচন্দ্রন অশ্বিন। ১২৮ বল খেলে ৩৯ রানে অপরাজিত থাকলেন। কোমরে ব্যাথা নিয়েও সুরক্ষার পাঁচিলকে আরও শক্ত করে দেন তিনিও। সিডনিতে দাঁতে দাঁত চেপে লড়াই করে ভারতের ত্রাতা হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন। প্রসঙ্গত এমন দিনে অজিদের আক্রমণের ঢেউকে সামাল দিয়ে অশ্বিন-বিহারী জুটি সিডনিতে পঞ্চম দিনে দেওয়াল হয়ে উঠলেন, সেদিন ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল' নামে পরিচিত রাহুল দ্রাবিড়ের জন্মদিন। আজ ৪৮-এ পা দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-ও ভারতের ম্যাচ বাঁচানো লড়াইকে দ্রাবিড়ের জন্মদিনে উপহার আখ্যা দিয়ে টুইট করেছে। 

 

 

 

সিডনিতে পঞ্চম দিনে ৮ উইকেট হাতে নিয়ে ভারতের সামনে টার্গেট ছিল ৩০৯ রানের। দিনের শুরুতেই অধিনায়ক অজিঙ্ক রাহানে ফিরে যান। ঋষভ পন্থের দুরন্ত ৯৭, চেতেশ্বর পূজারার দরকারের সময় ৭৭ রানের দারুণ ইনিংস ভরসা দিলেও চা পানের বিরতিতে পন্থ-পূজারাকে হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেখান থেকেই ভারতের ত্রাতা হলেন হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন। ষষ্ঠ উইকেটে ২৫৯ বল খেলে ৬২ রানের পার্টনারশিপ। বিহারী, অশ্বিনদের এই লড়াইয়ের কথা লেখা থাকবে হয়তো সোনার হরফে।   

আরও পড়ুন- শোধরালেন না স্মিথ! পন্থের Crease Marks পা দিয়ে ঘষে তুললেন, ক্যামেরা ধরল কুকীর্তি

সোমবার সিডনিতে টেস্টের শেষ দিনে হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন জুটি পাঁচিল না তুললে অজিদের আক্রমণের ঢেউ ভারতীয় দূর্গ ভাসিয়ে নিয়ে যেত। প্রথম জন হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ১৬১ বল খেলে ২৩ রানে অপরাজিত থাকলেন। আর দ্বিতীয় জন কোমরের ব্যাথায় কাবু, তবু ১২৮ বল খেলে ৩৯ রানে নট আউট থাকলেন।

 

ধৈর্যের পরীক্ষায় পাস Team India, অজিদের চোখরাঙানি এড়িয়ে অশ্বিন-বিহারী জুটিতে ম্যাচ বাঁচাল ভারত। প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ের ৪৮তম জন্মদিনে সিডনিতে যেন 'দেওয়াল' হয়ে উঠলেন তাঁরা।

আরও পড়ুন- ধৈর্যের পরীক্ষায় পাস Team India, অজিদের চোখরাঙানি এড়িয়ে ম্যাচ বাঁচাল ভারত

.