SRH vs MI | IPL 2024: ৪০ ওভারে ৩৮ ছয়ে ৫২৩ রান! ধেয়ে এল রেকর্ডের সুনামি, জানলে মাথা ঘুরে যাবে...

T20 Records tumble as SRH vs MI IPL 2024 produce never before seen carnage: উপলে যা ঘটল তা অতীতে কখনও ঘটেনি। রেকর্ড বন্য়ায় মাথা ঘুরে গিয়েছে নেটপাড়ার।

Updated By: Mar 28, 2024, 02:17 PM IST
SRH vs MI | IPL 2024: ৪০ ওভারে ৩৮ ছয়ে ৫২৩ রান! ধেয়ে এল রেকর্ডের সুনামি, জানলে মাথা ঘুরে যাবে...
ক্লাসেন মারমুখী মেজাজে, এটাই যেন খেলার ছবি!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিজামের শহর হায়দরাবাদের উপলে রয়েছে শহরের সেরা ক্রিকেট স্টেডিয়াম- রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম (Rajiv Gandhi International Stadium, Uppal, Hyderabad) এই ভেন্যু হয়ে গেল ঐতিহাসিক। কুড়ি ওভারের ক্রিকেট ও আইপিল যতদিন থাকবে, ততদিন এই মাঠের নাম থাকবে। গত বুধবার এই মাঠে চলতি আইপিএলের (IPL 2024) অষ্টম ম্য়াচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্স (SRH vs MI, IPL 2024)। ম্য়াচের সবচেয়ে কম গুরুত্বপূর্ণ তথ্য় হচ্ছে যে, হায়দরাবাদ ৩১ রানে মুম্বইকে হারিয়েছে। বাকি অনান্য় সব তথ্যই মাথা ঘুরিয়ে দেব। টস হেরে প্রথমে ব্য়াট করেতে নেমে হায়দরাবাদ স্কোরবোর্ডে তোলে তিন উইকেটে ২৭৭ রান! সৌজন্য়ে ট্র্য়াভিস হেড (২৪ বলে ৬২), অভিষেক শর্মা (২৩ বলে ৬৩), আইদেন মারক্রম (২৮ বলে ৪২) ও হেনরিখ ক্লাসেন (৩৪ বলে ৮০)। এই রান তাড়া করতে নেমে মুম্বই পাঁচ উইকেটে ২৪৬ রান তোলে। বোঝাই যাচ্ছে যে ম্য়াচ হয়েছে মারকাটারি। ধুন্ধুমার লড়াইয়ে গল্প লেখা হয়েছে চার-ছয়ে। এই প্রতিবেদনে রইল যে এই ম্য়াচে ঠিক কী কী রেকর্ড হল।

আরও পড়ুন: Rohit Sharma: নিজামের শহরে মাইলস্টোনের সামনে রোহিত! অগ্রিম উপহার দিলেন 'ক্রিকেট ঈশ্বর'

আইপিএলে সর্বাধিক রানের নজির যে দলের

প্রথমেই বলে রাখা ভালো এসআরএইচ কিন্তু আইপিএল ইতিহাস লিখল। বিগত ১৬ বছরে ইতিহাসে, এক ইনিংসে কোনও দল কখনও এত রান করেনি অতীতে। তবে ১১ বছর আগে রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু করে দেখিয়েছিল। ২০১৩ সালে আরসিবি পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়ার (যে দলের এখন অস্তিত্ব নেই) বিরুদ্ধে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল।

২৭৭/৩-   হায়দরাবাদ বনাম মুম্বই, হায়দরাবাদ, ২০২৪
২৬৩/৫ - বেঙ্গালুরু বনাম পুণে, বেঙ্গালুরু, ২০১৩
২৫৭/৫ -  লখনউ বনাম পঞ্জাব, মোহালি, ২০২৩
২৪৮/৩ -  বেঙ্গালুরু বনাম গুজরাত লায়ন্স, বেঙ্গালুরু, ২০১৬

২৪৬/৫-  চেন্নাই বনাম রাজস্থান, চেন্নাই, ২০১০

টি-২০ ক্রিকেটে সর্বাধিক রানের ইতিহাস

হায়দরাবাদ বনাম মুম্বই ম্য়াচে ৫২৩ রান হয়েছে দুই ইনিংস মিলে। শুনলে অবাকই হবেন যে, সার্বিক ভাবে কুড়ি ওভারের ক্রিকেটে, কখনও এর আগে এত রান হয়নি। দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্য়াচে ৫১৭ রান হয়েছিল। গতবছর এই ম্য়াচ হয়েছিল সেঞ্চুরিয়নে।

আইপিএলে দুই ইনিংস মিলিয়ে সর্বাধিক রানের ইতিহাস

৫২৩ - হায়দরাবাদ বনাম মুম্বই, হায়দরাবাদ, ২০২৪
৪৬৯ - চেন্নাই বনাম রাজস্থান, চেন্নাই, ২০১০
৪৫৯ - পঞ্জাব বনাম কলকাতা, ইন্দোর, ২০১৮
৪৫৮ - পঞ্জাব বনাম লখনউ, মোহালি, ২০২৩
৪৫৩ - মুম্বই বনাম পঞ্জাব, মুম্বই, ২০১৭

 
টি-২০ ম্য়াচে দুই ইনিংস মিলিয়ে সর্বাধিক ছয়ের নজির

হায়দরাবাদ বনাম মুম্বই ম্য়াচে দুই দলের ব্য়াটাররা মোট ৩৮টি ছয় মেরেছেন। ২০১৮ সালে আরসিবি বনাম সিএসকে ম্য়াচ দেখেছিল ৩৩টি ছয়।
 
৩৮ - হায়দরাবাদ বনাম মুম্বই, হায়দরাবাদ, আইপিএল ২০২৪
৩৭ - বালখ লেজেন্ডস বনাম কাবুল জওয়ানান, শারজাহ, এপ্রিল ২০১৮
৩৭ - এসএনকেপি বনাম জেটি, বাসেতেরে, সিপিএল ২০১৯

৩৬ - টাইটান্স বনাম নাইটস, পচেস্ত্রম, সিএসক টি-২০ চ্যালেঞ্জ ২০২২
৩৫ - জেটি বনাম টিকেআর, কিংস্টন, সিপিএল ২০১৯

অভিষেক শর্মা ও ট্র্য়াভিস হেড আইপিএলের প্রথম জুটি হিসেবে ২০ বলেরও কমে নিজেদের অর্ধ-শতরান করলেন। মুম্বই রান তাড়া করতে নেমে পাঁচ উইকেটে ২৪৬ রান তুলেছিল। রান তাড়া করে হেরে যাওয়া দলের মধ্য়ে আইপিএলে যে রান সর্বাধিক। অতীতে ২০১০ সালে চেন্নাইয়ের রান তাড়া করে রাজস্থান করেছিল পাঁচ উইকেটে ২২৩ রান।

 

 

আরও পড়ুন: KKR: নাইট শিবিরে তুঙ্গে অশান্তি, 'কোনও দরকার নেই'! মিলিটারি কোচকে তোপ তারকা বিদেশির

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.