Rohit Sharma: নিজামের শহরে মাইলস্টোনের সামনে রোহিত! অগ্রিম উপহার দিলেন 'ক্রিকেট ঈশ্বর'

Rohit Sharma gifted special 200 jersey by Sachin Tendulkar: রোহিত তাঁর আইপিএল কেরিয়ারের মাইলস্টোন ম্য়াচ খেলতে নেমেছেন। তার আগেই রোহিতকে বিশেষ উপহার দিলেন সচিন তেন্ডুলকর।

Updated By: Mar 28, 2024, 02:05 PM IST
Rohit Sharma: নিজামের শহরে মাইলস্টোনের সামনে রোহিত! অগ্রিম উপহার দিলেন 'ক্রিকেট ঈশ্বর'
মাইলস্টোনের সামনে রোহিত

 

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। নিজামের শহরে এই ম্য়াচ হতে চলেছে রোহিত শর্মার (Rohit Sharma) জন্য় ভীষণ স্পেশ্য়াল। প্রাক্তন অধিনায়ক ও মুম্বইয়ের মহারথী তাঁর টিমের প্রথম ক্রিকেটার হিসেবে ২০০তম আইপিএল ম্য়াচ খেলতে চলেছেন। আর এহেন অসাধারাণ কৃতিত্বকে আগাম আরও বিশেষ করে দিলেন মুম্বইয়ে মেন্টর ও 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তিনি বুধবার অর্থাৎ আজ মুম্বইয়ের অনুশীলনের শেষে রোহিতের হাতে ২০০ খোদাই করা জার্সি তুলে দেন সকলের সামনে। সেই ভিডিয়ো শেয়ার করেছে আইপিএল।

আরও পড়ুন: নাইট শিবিরে তুঙ্গে অশান্তি, 'কোনও দরকার নেই'! মিলিটারি কোচকে তোপ তারকা বিদেশির

রোহিতকে মুম্বই ২০১১ সালের মেগা নিলামে দলে নিয়েছিল। রিকি পন্টিং থেকে দলের নেতৃত্বভার তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। রোহিতের নেতৃত্বে মুম্বই পাঁচবার আইপিএল চ্য়াম্পিয়ন হয়। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে রোহিত নীল সেনার হাতে ট্রফি তুলে দেন। ১৯৯ আইপিএল ম্য়াচে রোহিত করেছেন ৫০৮৪ রান। তাঁর গড় ২৯.৩৯। স্ট্রাইক রেট ১২৯.৮৬। রোহিতের ঝুলিতে একটি শতরান (সর্বোচ্চ অপরাজিত ১০৯) ও ৩৪টি অর্ধ-শতরান রয়েছে। 

গত ১৫ ডিসেম্বর আইপিএলের অন্য়তম সফল ফ্র্যাঞ্চাইজি জানিয়ে দেয় যে, নীল সাম্রাজ্য়ে রোহিত যুগের অবসান! মুম্বইয়ের মসনদে এখন থেকে হার্দিক পাণ্ডিয়া। চব্বিশের আইপিএলে হার্দিকের নেতৃত্বেই খেলছে পাঁচবারের চ্য়াম্পিয়ন টিম। আইপিএলের দলবদলের বাজারে মুম্বইয়ের ট্রেডিংয়ে সকলের চোখ কপালে উঠেছিল। তারা ১৫ কোটি টাকারও বেশি অর্থ খরচ করে গুজরাত টাইটান্স থেকে হার্দিককে ফিরিয়েছিল দলে। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সিভিসি ক্যাপিটাল পার্টনার্সেরনগদ অর্থেই হয় রেকর্ড লেনদেন। ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত মুম্বইয়ে খেলা হার্দিককে ফিরিয়েই মুম্বই কোথাও বুঝিয়ে দিয়েছিল যে, নেতৃত্বের ব্য়াটন উঠতে চলেছে দেশের নক্ষত্র অলরাউন্ডারের হাতে। 

আইপিএল নিলামে যদি হার্দিক মুম্বইতে আসতেই লেখা হয় আইপিএল ইতিহাস। এই প্রথম কোনও আইপিএল জয়ী অধিনায়ক দলবদল করলেন। ২০২২ সালে গুজরাতের আইপিএল অভিষেক হয়। আর শুরুতেই হার্দিকের টিম চ্যাম্পিয়ন হয়। ২০২৩ সালে হার্দিকের দল রানার্স হয়েছিল। রুদ্ধশ্বাস ফাইনালে গুজরাতকে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসের কাছে।  হার্দিক গুজরাতের হয়ে ৩০ ইনিংস খেলে ৮৩৩ রান করেছেন। তাঁর গড় ৪১.৬৫। স্ট্রাইক রেট ১৩৩.৪৯। ৮.১-এর ইকোনমি রেটে নিয়েছেন ১১ উইকেটও। অতীতে দুই অধিনায়ক দলবদল করেছেন। তাঁরা আর অশ্বিন ও অজিঙ্কা রাহানে। পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের মধ্য়ে এই বদলাবদলি হয়েছে। ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত হার্দিক খেলেছেন মুম্বইয়ের হয়ে। নীল জার্সিতে চারবার (২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০) জিতেছেন খেতাব। নীতার ফ্র্যাঞ্চাইজি হার্দিককে ছাড়তে বাধ্য় হয়েছিল, নাহলে তারা বেশ কিছু প্লেয়ারকে ধরে রাখতে পারত না। হার্দিককে সবার আগে পুল থেকে তুলে নেয় গুজরাত। সঙ্গে রশিদ খান ও শুভমন গিলকেও নেয় সবরমতী নদীর ধারের ফ্র্যাঞ্চাইজি।  

আরও পড়ুন: WATCH | Jhoome Jo Pathaan | Shreyas Iyer: দুরন্ত নেচে শিরোনামে শ্রেয়স, শাহরুখ কি বলছেন? ভিডিয়ো দেখুন আপনিও

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.