Jasprit Bumrah | Mohammad Shami: 'শামি কখনই বুমরার বিকল্প হতে পারে না'! বোমা ফাটালেন 'মিস্টার আইপিএল'

সুরেশ রায়না বলছেন যে, জসপ্রীত বুমরা বা রবীন্দ্র জাদেজার মতো ভারতের ধারাবাহিক ক্রিকেটারদের কোনও বিকল্প হয় না। ফলে বুমরার বদলে শামি কখনই প্রকৃত পরিবর্তন নয়।

Updated By: Oct 21, 2022, 03:24 PM IST
Jasprit Bumrah | Mohammad Shami: 'শামি কখনই বুমরার বিকল্প হতে পারে না'! বোমা ফাটালেন 'মিস্টার আইপিএল'
সুরেশ রায়না বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) পরিবর্ত হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ( ICC T20 World Cup 2022) দলে জায়গা করে নিয়েছেন দেশের অন্যতম তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট বগলদাবা করে 'সহেসপুর এক্সপ্রেস' অস্ট্রেলিয়া চলে এসেছেন। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরও অস্ট্রেলিয়া গিয়েছেন। তবে দুই তরুণ জোরে বোলারকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে টিমে। গাবায় ভারত-অস্ট্রেলিয়া গা ঘামানোর ম্যাচেই শামি বুঝিয়ে দিয়েছেন যে তিনি কী করতে পারেন। তবে শামি কখনই বুমরার বিকল্প হতে পারে না বলেই মত ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়নার (Suresh Raina)। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে 'মিস্টার আইপিএল' রায়না বলেন, 'আমি শামিকে কখনই প্রকৃত বিকল্প বলতে পারব না। কারণ জসপ্রীত বুমরা বা রবীন্দ্র জাদেজাদের পরিবর্ত হয় না। ওরা ধারাবাহিক ভাবে ভারতের জন্য় খেলেছে। পারফরম্য়ান্স করেছে। কিন্তু শামিই সেরা বিকল্প। তাই ওকে নেওয়া হয়েছে। শামি ভালো পারফর্ম করেছে। ও ভালো ফর্মে আছে। বিসিসিআই সত্যিই খুব ভাল করেছে দলকে টুর্নামেন্ট শুরু হওয়ার ১৫ দিন আগে অস্ট্রেলিয়া পাঠিয়ে। ওখানের মাঠগুলি বড়। আমার মনে হয় প্রস্তুতি ভালো হয়েছে। ভারতকে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। ভালো মানসিকতার প্রমাণ দিতে হবে।'

আরও পড়ুন: West Indies | T20 World Cup 2022: হোবার্টে বিরাট অঘটন! দু'বারের বিশ্বচ্যাম্পিয়নদের ছিটকে দিল আয়ারল্যান্ড

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

গত জুলাই থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে জাতীয় শামি। বুমরার বদলে তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তিও। তবে শামির ফিটনেস ও অভিজ্ঞতা উপর ভরসা রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। শামির ভরসার মান রাখলেন। 'সহেসপুর এক্সপ্রেস' বুঝিয়ে দিলেন কেন তিনি বিশ্বসেরাদেরই একজন। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে শামিই ছিল ভারতের সারপ্রাইজ প্যাকেজ। ১৯ ওভার পর্যন্ত তিনি ছিলেন অব্যবহৃত। কিন্তু ২০ নম্বর ওভারেই তাঁর হাতে বল তুলে দেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার জেতার জন্য প্রয়োজন ছিল  ৬ বলে ১১ রান। শামি বল হাতে আগুন ঝলসালেন। পরপর চার বলে একাই তুলে নিলেন চার উইকেট। অস্ট্রেলিয়ার নিশ্চিত জেতা ম্যাচের স্বপ্ন ভেঙে গুঁড়িয়ে দিলেন বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা জোরে বোলার।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.