ICC World Cup 2019: বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং প্র্যাকটিস সেরে নিল টিম ইন্ডিয়া

জোড়া শতরানে কার্ডিফে ব্যাটিং প্র্যাকটিসটা সেরে ফেলল কোহলির দল। 

Updated By: May 28, 2019, 07:34 PM IST
ICC World Cup 2019: বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং প্র্যাকটিস সেরে নিল টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ শুরুর আগে ওপেনিং জুটি নিয়ে চিন্তা থেকেই গেল বিরাট কোহলির। চার নম্বরে জায়গা নিয়ে আপাতত স্বস্তিতে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। শতরান করে ভরসা দিচ্ছেন কেএল রাহুল। সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ বিজয় শঙ্কর। দুরন্ত শতরান মহেন্দ্র সিং ধোনির। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে টপ গিয়ারে টিম ইন্ডিয়া।  জোড়া শতরানে কার্ডিফে ব্যাটিং প্র্যাকটিসটা সেরে ফেলল কোহলির দল। 

কিউইদের কাছে প্রথম ওয়ার্ম-আপ ম্যাচে হার। মঙ্গলবার কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক মাশরফি মোর্তাজা।

শুরুতেই বৃষ্টির বাধা কাটিয়ে মাঠে নেমে শিখর দাওয়ান ফিরলেন মাত্র ১ রান করে। ১৯ রান করে বোল্ড হলেন রোহিত শর্মাও। তখন কার্ডিফে টাইগার পেসারদের দাপট। ওভালের স্মৃতি ফিরে আসছিল। তখনই বিরাটের চওড়া ব্যাট আর কেএল রাহুল জুটি প্রাথমিক ধাক্কা সামাল দেন। তবে ৪৬ বলে ৪৭ রান করে সইফউদ্দিনের বলে বোল্ড হলেন বিরাট কোহলি। চোটের কারণে আগের ম্যাচে না খেললেও এই ম্যাচে সুযোগ পেয়েছিলেন বিজয় শঙ্কর। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ বিজয় শঙ্কর। ফিরলেন মাত্র ২ রানে। এরপর রাহুল ও ধোনি জুটি ভারতকে বড় রান তুলতে সাহায্য করেন। চার নম্বরে নেমে ৯৯ বলে ১০৮ রান করেন রাহুল। ১২টি চার ও ৪টি ছয়ে সাজানো রাহুলের ইনিংস।

১১ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেললেন হার্দিক পাণ্ডিয়া। শতরান করলেন মহেন্দ্র সিং ধোনিও। ৭৮ বলে ১১৩ রান করেন মাহি। ৮টি চার ও ৭টি ছয়ে সাজানো ধোনির ইনিংস।

এরপর শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুললেন রবীন্দ্র জাদেজা। ৪ বলে ১১ রান করেন তিনি।  শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান তোলে ভারত। বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান এবং রুবেল হোসেন ২টি করে উইকেট নেন।

.