Root-Tendulkar: সচিনের এই রেকর্ড ছুঁয়ে ফেলবেন রুট! বড় ভবিষ্যদ্বাণী অজি মহারথীর

রুট ১১৮ টি টেস্ট ম্যাচে ১০ হাজার ১৫ রান করেছেন। অ্যালেস্টার কুকের পর দ্বিতীয় ইংরেজ ক্রিকেটার হিসাবে টেস্ট ক্রিকেটে দশ হাজারি হলেন রুট। কুকের সঙ্গে যুগ্মভাবে রুট সবচেয়ে কম বয়সি ক্রিকেটার হিসাবে টেস্ট ক্রিকেটে এই মাইলস্টোন স্পর্শ করলেন।  

Updated By: Jun 6, 2022, 02:06 PM IST
Root-Tendulkar: সচিনের এই রেকর্ড ছুঁয়ে ফেলবেন রুট! বড় ভবিষ্যদ্বাণী অজি মহারথীর
রুটকে নিয়েই আলোচনা চলছে বাইশ গজে

নিজস্ব প্রতিবেদন:  তিন ম্য়াচের টেস্ট খেলতে ইংল্যান্ডে এসেছে নিউজিল্যান্ড (New Zealand tour of England)। লর্ডসে অনুষ্ঠিত প্রথম টেস্টে ইংল্যান্ড ৫ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। সৌজন্যে জো রুটের (Joe Root) অপরাজিত সেঞ্চুরি (১১৫)। রুট ফের একবার বুঝিয়ে দিলেন কেন তিনি অন্য গ্রহের ব্যাটার। রুটের ব্যাটিংয়ে মোহিত হয়েছে বাইশ গজ। সেই তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর ( Mark Taylor)। টেলর এবার রুটের ব্যাপারে বড় ভবিষ্যদ্বাণী করে দিলেন। তিনি বলছেন আগামী কয়েক বছরে রুট অনায়াসে সচিনের সর্বকালীন টেস্ট রানের রেকর্ড (১৫, ৯২১) ভেঙে দেবেন।  

এক সাক্ষাৎকারে টেলর বলেছেন, "রুট এখনও ন্যূনতম পাঁচ বছর ক্রিকেট খেলবে। আমার মনে সচিনের রেকর্ড ভীষণ ভাবে ও ছুঁয়ে ফেলবে। রুট দারুণ ব্যাট করছে। ওকে বিগত দুই বা তিন বছর এরকমই ব্যাট করতে দেখেছি। ও কেরিয়ারে চূড়ান্ত ফর্মে রয়েছে। ও যদি ফিট থাকে ১৫,০০০-এর ওপর রান করা অসম্ভব নয়।" রুট ১১৮ টি টেস্ট ম্যাচে ১০ হাজার ১৫ রান করেছেন। অ্যালেস্টার কুকের পর দ্বিতীয় ইংরেজ ক্রিকেটার হিসাবে টেস্ট ক্রিকেটে দশ হাজারি হলেন রুট। কুকের সঙ্গে যুগ্মভাবে রুট সবচেয়ে কম বয়সি ক্রিকেটার হিসাবে টেস্ট ক্রিকেটে এই মাইলস্টোন স্পর্শ করলেন। ৩১ বছর ১৫৭ দিনে রুট লিখলেন ইতিহাস।বাইশ গজের ১৪ তম ক্রিকেটার হিসাবে এই রেকর্ড করলেন রুট। ২২৯ ইনিংস লাগল রুটের ১০ হাজার রান করতে। 

আরও পড়ুন: Ajinkya Rahane: ৩৪-এ পা দিলেন রাহানে, শেহওয়াগ-হরভজনদের শুভেচ্ছা মন ছুঁয়ে নেবে

আরও পড়ুন: Hardik Pandya-Ravi Shastri: বিশ্বকাপে আগে হার্দিকের সঙ্গে এমনটা করবে না ইন্ডিয়া! ভবিষ্যদ্বাণী শাস্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.