The Ashes: স্বেচ্ছা অবসর কাটিয়ে মর্যাদার অ্যাশেজে নামছেন Ben Stokes

মর্যাদার অ্যাশেজে নামার আগে জো রুটের দলের শক্তি বাড়ল। 

Updated By: Oct 25, 2021, 05:09 PM IST
 The Ashes: স্বেচ্ছা অবসর কাটিয়ে মর্যাদার অ্যাশেজে নামছেন Ben Stokes
ফের বাইশ গজের যুদ্ধে নামার জন্য মুখিয়ে রয়েছেন বেন স্টোকস। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আঙুলে চোট ও মানসিক অবসাদ কাটিয়ে জাতীয় দলে ফিরলেন বেন স্টোকস (Ben Stokes)। আগামী ডিসেম্বর মর্যাদার অ্যাশেজ (The Ashes) খেলবেন এই তারকা অলরাউন্ডার। ফলে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামার আগে জো রুটের (Joe Root) দলের শক্তি আরও বাড়ল। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না থাকলেও, এই অলরাউন্ডার অ্যাশেজ খেলার ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করলে তাঁকে দলে নিল ইংলান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)। 

অনেকদিন পর দলে সুযোগ পেয়ে স্টোকস বলেন, "মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়ে ও আঙুলের চোট পুরোপুরি সারিয়ে ওঠার জন্য বিরতি নিতে হয়েছিল। তবে এ বার মাঠে নামার জন্য মুখিয়ে আছি। সতীর্থদের সঙ্গে দেখা করতে চাই। অস্ট্রেলিয়া সফরের জন্য আমি প্রস্তুত।"

আরও পড়ুন: WT20, IND vs PAK: সোশ্যাল মিডিয়ায় তীব্র অপমানিত Mohammed Shami, প্রতিবাদ জানালেন Virender Sehwag

 

আইপিএল-এর (IPL) প্রথমার্ধে আঙুলে চোট পেয়ে মাঠ থেকে ছিটকে গিয়েছিলেন স্টোকস। চোট সারিয়ে মাঠে ফিরে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডকে নেতৃত্বও দেন তিনি। তবে হঠাৎই স্বেচ্ছায় অনির্দিষ্টকালের জন্য খেলা থেকে নিজেকে দূরে সরিয়ে নেন তিনি। অনেকেই তখন মনে করেছিল তাঁর বাবা জেড স্টোকসের মৃত্যুর ধাক্কা মেনে নিতে পারেননি এই অলরাউন্ডার। সেই জন্য স্বেচ্ছা অবসর নিয়েছিলেন। তবে এ বার সব বাধা কাটিয়ে ফের বাইশ গজের যুদ্ধে নামতে মুখিয়ে রয়েছেন তিনি। 

স্টোকস অ্যাশেজের দলে ঢুকে পড়ার কথা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় ইসিবি-র তরফ থেকেও। সেইমতো তাঁর মেডিক্যাল টেস্ট পর্যন্ত করা হয়েছে। আগামী ৪ নভেম্বর স্যার ডন ব্র্যাডম্যানের দেশের উড়ে যাবে জো রুটের দল। 

ইংল্যান্ডের দল: জো রুট (অধিনায়ক), হাসিব হামিদ, রোরি বার্নস, জ্যাক ক্রাউলি, জস বাটলার (উইকেটকিপার), অলি পোপ, দাউইদ মালান,  জনি বেয়ারস্টো (উইকেটকিপার), ড্যান লরেন্স, অলি রবিনসন, ক্রিস ওকস, ক্রেগ ওভারটন, ডমিনিক বেস, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, জ্যাক লিচ, বেন স্টোকস ।

অ্যাশেজের সূচি:-
প্রথম টেস্ট: ৮-১২ ডিসেম্বর (ব্রিসবেন)
দ্বিতীয় টেস্ট: ১৬-২০ ডিসেম্বর (অ্যাডিলেড)
তৃতীয় টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর (মেলবোর্ন)
চতুর্থ টেস্ট: ৫-৯ জানুয়ারি (সিডনি)
পঞ্চম টেস্ট: ১৪-১৮ জানুয়ারি (পারথ)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)