The Ashes: দেশে ফিরছেন এই ইংরেজ তারকা, গুরুতর চোট! খেলবেন না ফাইনাল টেস্ট

বড় ধাক্কা ব্রিটিশ শিবিরে। ছিটকে গেলেন তারকা ক্রিকেটার।

Updated By: Jan 9, 2022, 06:15 PM IST
The Ashes: দেশে ফিরছেন এই ইংরেজ তারকা, গুরুতর চোট! খেলবেন না ফাইনাল টেস্ট
জস বাটলার

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের তারকা উইকেটকিপার-ব্যাটার জস বাটলার (Jos Buttler) ছিটকে গেলেন অ্যাশেজ (The Ashes) থেকে। আঙুলের চোটের জন্য সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে হোবার্টের বেলেরিভ ওভালে মাঠে নামা হবে না বাটলারের। ১৪ জানুয়ারি থেকে শুরু হোবার্ট টেস্ট। রবিবাসরীয় সিডনিতে রুদ্ধশ্বাস চতুর্থ  অ্যাশেজ টেস্ট ড্র করেছে ইংল্যান্ড। ম্যাচের পরেই বাটলারের চোটের কথা জানান ইংল্যান্ড ক্যাপ্টেন জো রুট ( Joe Root)।

রুট বলেন, "বাটলারের চোট নিয়ে আমাদের আরও কিছু মূল্যায়ন করতে হবে। তবে ও দেশে ফিরে যাচ্ছে। অ্যাশেজে ও আর অংশ নিচ্ছে না। ওর চোট বেশ গুরুতর। কিন্তু তাসত্ত্বেও বাটলার খেলেছে। ও দেখিয়েছে যে, এই টিমে এবং ইংল্যান্ডের হয়ে খেলাটা ওর কাছে কতটা গুরুত্বপূর্ণ।"এদিন অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে দেয়নি ইংল্যান্ড। চতুর্থ অ্যাশেজের পঞ্চম দিনে (AUS vs ENG, Ashes 4th Test, Day 5) ৯ উইকেট হারিয়েও রুটের (Joe Root) দল টেস্ট ড্র করেছে। ইংল্যান্ডের দুই সেরা বোলার জেমস অ্যান্ডারসন (James Anderson) ও স্টুয়ার্ট ব্রড (Stuart Broad) ব্যাট হাতে টানা ২ ওভার দুর্গ আগলে রাখলে টেস্ট বাঁচান।

আরও পড়ুনবাড়ছে COVID-19! ফেব্রুয়ারিতে ভারতে India-West Indies, কী ভাবছে BCCI?

অ্যাডিলেডের পর ফের অ্যাশেজ দেখবে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। খেলা হবে অস্ট্রেলিয়ার দ্বীপরাষ্ট্র তাসমানিয়ার হোবার্টে। ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানীতে কোভিড  (Covid-19) সংক্রান্ত কোয়ারেন্টিন ও রাজ্যের সীমানায় বিধিনিষেধ জারি হওয়ায় টেস্ট স্থানান্তরিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১৬ সালের পর এই প্রথম হোবার্টে কোনও টেস্ট ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল। সেই বছর ১৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৮০ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। ঘটনাচক্রে হোবার্টে অ্যাশেজের আগেই অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের মধ্যে একটি টেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু তালিবান অধ্যুষিত আফগানিস্তানে মহিলাদের ক্রিকেট নিষিদ্ধ হওয়ায় অস্ট্রেলিয়া সেই টেস্ট বাতিল করে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.