চিকিৎসকদের পরামর্শ নিয়ে পুজোর পর ঘরোয়া লিগ করতে চাইছে আইএফএ!

কিন্তু অক্টোবরে ঘরোয়া লিগ হলে আইএসএল কিংবা আই লিগের সঙ্গে জটিলতা তৈরি হতে পারে।

Reported By: অধীর রায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 29, 2020, 06:53 PM IST
চিকিৎসকদের পরামর্শ নিয়ে পুজোর পর ঘরোয়া লিগ করতে চাইছে আইএফএ!

নিজস্ব প্রতিবেদন:  করোনা ভাইরাসের থাবায় থমকে গিয়েছিল বিশ্ব ফুটবল। পরিস্থিতি মোকাবিলা করে ছন্দে ফেরার চেষ্টা করছে ফুটবল বিশ্বের বিখ্যাত লিগগুলো। কিন্তু এখনও থমকে ভারতীয় ফুটবল। জুলাই মাসে কলকাতা লিগ শুরু হওয়ার কথা থাকলেও এখনও তা বিশ বাঁও জলে। তবে আইএফএ সচিব জয়দীপ মুখার্জির চিন্তাভাবনায় রয়েছে পুজোর পর কলকাতা লিগ শুরু করবেন।

এই পরিপ্রেক্ষিতে আইএফএ সচিব জানান, " অক্টোবরের শেষে অর্থাৎ পুজোর পর ঘরোয়া লিগ শুরু করার কথা ভাবা হয়েছে। তার আগে করোনা পরবর্তী পরিস্থিতিতে কিভাবে ফুটবল ম্যাচগুলো করা হবে তার জন্য জুন মাসে আইএফএ অফিস খোলার পর শহরের বিশিষ্ট দশজন চিকিৎসককে নিয়ে একটি কমিটি গঠন করা হবে। তাঁদের পরামর্শ মতো সমস্ত স্বাস্থ্যবিধির নিয়ম মেনে লিগের ম্যাচ শুরু করতে চাই। কারণ ফুটবলারদের সুরক্ষায় যাতে কোনও ঘাটতি না থাকে। আমরা সরকারের সাথে যোগাযোগ রেখে কাজ করব।"

 

কিন্তু অক্টোবরে ঘরোয়া লিগ হলে আইএসএল কিংবা আই লিগের সঙ্গে জটিলতা তৈরি হতে পারে। এই বিষয়ে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানান, "লকডাউন উঠে গেলেই ক্লাবগুলোর সাথে আলোচনা করব। কথা বলব সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সাথে। সবার সাথে কথা বলেই ঘরোয়া লিগের সূচি তৈরি করা হবে। প্রতিটি ক্লাব এবং ফেডারেশন সবসময় আইএফএ-র সাথে সহযোগিতা করে এসেছে। আশা করি এবারও সমস্যা হবে না। আর ইতিমধ্যেই মাঠ ঠিক করার কাজ শুরু হয়ে গেছে। মাঠের কোনও সমস্যা হবে না। "

 

তবে ঘরোয়া লিগ করার আগেই আইএফএ চাইছে আইএফএ শিল্ড করে নিতে। পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে লিগ চলাকালীন যাতে কোনও সমস্যা না হয় সেই দিকে নজর রাখছে রাজ্য ফুটবল সংস্থা।

 

আরও পড়ুন -  এবার করোনায় আক্রান্ত বাংলার এই ক্রিকেটার!

.