U19 World Cup, INDU19vsAUSU19: ৯৬ রানে ক্যাঙ্গারু বধ, নতুন তারকা Yash Dhull

এই নিয়ে অষ্টম এবং টানা চতুর্থবার ভারতীয় দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলবে

Updated By: Feb 3, 2022, 08:30 AM IST
U19 World Cup, INDU19vsAUSU19: ৯৬ রানে ক্যাঙ্গারু বধ, নতুন তারকা Yash Dhull
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইসিসি অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ ২০২২ এর সেমিফাইনাল ম্যাচে ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয় অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে। অধিনায়ক যশ ধুলের অধিনায়কচিত ইনিংস এবং তারপরে ভারতীয় দলের বোলিং পারফরম্যান্স এনে দেয় চরম সাফল্য। অস্ট্রেলিয়াকে ৯৬ রানে হারিয়ে এই মেগা ইভেন্টের ফাইনালে উঠেছে ভারত। এই নিয়ে অষ্টম এবং টানা চতুর্থবার ভারতীয় দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলবে।

 

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনাল ম্যাচে ভারতে অধিনায়ক যশ ধুল টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন। হাইভোল্টেজ এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়। যদিও ৩৭ রানে ২ উইকেট তুলে নিয়ে ভারতীয় দলকে প্রাথমিকভাবে ধাক্কা দেয় অস্ট্রেলিয়া। কিন্তু অধিনায়ক যশ ধুলের সেঞ্চুরি (১১০) করেন এবং সহ-অধিনায়ক শেখ রশিদের ৯৪ রানের ইনিংস ভারত শক্ত জমির উপর দাঁড়াতে সাহায্য করে।

পেসার রাজবর্ধন হাঙ্গারগেকার (০/২৬) এবং রবি কুমার (২/৩৭) প্রথম পাওয়ারপ্লেতে অসাধারণ বোলিং করেন। এরপরে মাঝের ওভারগুলিতে স্পিনার নিশান্ত সিন্ধু (২/২৫), ভিকি অস্টওয়াল (৩/৪২) এবং কৌশল তাম্বে (১/৩২) প্রতিপক্ষকে আধিপত্য বিস্তারের কোনও সুযোগই দেননি।

আরও পড়ুন: U19 World Cup, INDU19vsAUSU19: কোভিডকে হারিয়ে Yash Dhull-এর অধিনায়কোচিত শতরান, ভাল জায়গায় ভারত

প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯০ রান করে। ফাইনালে যাওয়ার জন্য অস্ট্রেলিয়ার সামনে ২৯১ রানের লক্ষ্য নির্ধারিত হয়। জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস ৪১.৫ ওভারে ১৯৪ রানে গুটিয়ে যায়। ভারত ৯৬ রানে জিতে নেই এই ম্যাচ। এরপরে অস্ট্রেলিয়া তৃতীয় স্থানের জন্য লড়বে আফগানিস্তানের সঙ্গে। অন্যদিকে ভারতীয় দল শনিবার অ্যান্টিগায় ইংল্যান্ডের মুখোমুখি হবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে।

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের এখন পর্যন্ত ৭টি ফাইনাল ম্যাচে খেলেছে ভারত। এর মধ্যে ৪টি ম্যাচ জিতেছে তারা। টিম ইন্ডিয়া এখনও অবধি সবথেকে বেশিবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছে। গতবারও ভারতের দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠে। কিন্তু তাদেরকে হারিয়ে শিরোপা জিতে নেয় বাংলাদেশ। এই বছর প্রতিযোগিতার ফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। এখনও পর্যন্ত একবার এই প্রতিযোগিতায় জিতেছে ইংল্যান্ড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.