অল্পের জন্য যে বিশ্বরেকর্ডটা ভাঙা হল না রোহিতের

ইডেনে আজ বিশ্বরেকর্ড ভাঙার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। ইডেনের সব রেকর্ড তো ভাঙলেনই সঙ্গে রোহিতের ২৬৪ রানের ইনিংস ভাঙল তিন তিনটে বিশ্বরেকর্ড। রোহিত ভাঙলেন ওয়ানডে ক্রিকেটে  সর্বাধিক ব্যক্তিগত রানের বীরেন্দ্র সেওয়াগ (২১৯)-এর স্কোর।

Updated By: Nov 13, 2014, 06:28 PM IST
অল্পের জন্য যে বিশ্বরেকর্ডটা ভাঙা হল না রোহিতের

ওয়েব ডেস্ক: ইডেনে আজ বিশ্বরেকর্ড ভাঙার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। ইডেনের সব রেকর্ড তো ভাঙলেনই সঙ্গে রোহিতের ২৬৪ রানের ইনিংস ভাঙল তিন তিনটে বিশ্বরেকর্ড। রোহিত ভাঙলেন ওয়ানডে ক্রিকেটে  সর্বাধিক ব্যক্তিগত রানের বীরেন্দ্র সেওয়াগ (২১৯)-এর স্কোর।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে প্রথমবার দুটো দ্বিশতরান করলেন রোহিত।

 সঙ্গে ভাঙলেন এক ইনিংসে সবচেয়ে বেশি বাউন্ডারি মারার রেকর্ড। এতদিন যে রেকর্ডটা ছিল স্বয়ং সচিন তেন্ডুলকরের (২৫টি)। কিন্তু জানেন কী মাত্র চার রানের জন্য একটা রেকর্ড ভাঙা হল না রোহিতের। সেটা হল বিশ্বের সব লিস্ট এ বা ঘরোয়া টুর্নামেন্টে মিলিয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানের ইনিংসের রেকর্ড। ২০০২ সালে ওভালে সারের হয়ে গ্ল্যামারগনের বিরুদ্ধে ২৬৮ রান করেছিলেন আলি ব্রাউন। শেষ বলে বাউন্ডারি হাঁকালে আলির সেই বিশ্বরের্কড ছুঁতে পারতেন রোহিত। লিস্ট এ বা ঘরোয়া ক্রিকেট মিলিয়ে ওয়ানডেতে রোহিতের পরেই সবচেয়ে বেশি রান শিখর ধাওয়ানের (২৪৮)।

.