Rahul Dravid, Ross Taylor: 'বনে প্রায় ৪ হাজার বাঘ আছে, তবে রাহুল দ্রাবিড় একটাই'

বইয়ের এক জায়গায় টেলর লিখেছেন, ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে রণথম্বোর জাতীয় উদ্যানে জঙ্গল সাফারির অভিজ্ঞতা।

Updated By: Aug 14, 2022, 05:47 PM IST
Rahul Dravid, Ross Taylor: 'বনে প্রায় ৪ হাজার বাঘ আছে, তবে রাহুল দ্রাবিড় একটাই'
দ্রাবিড়ে মোহিত টেলর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউজিল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ব্যাটার ও অধিনায়ক রস টেলর (Ross Taylor)। সম্প্রতি তাঁর আত্মজীবনী 'রস টেলর: ব্ল্যাক অ্যান্ড হোয়াইট' (Ross Taylor: Black & White) মুক্তি পেয়েছে। এই বইতে টেলর তাঁর বর্ণময় কেরিয়ারের বিভিন্ন ঘটনা তুলে ধরেছেন। বইয়ের এক জায়গায় টেলর লিখেছেন, ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে রণথম্বোর জাতীয় উদ্যানে জঙ্গল সাফারির অভিজ্ঞতা। এর সঙ্গেই টেলর জানিয়েছেন যে, কেন তাঁর চোখে বাঘের চেয়েও এগিয়ে দ্রাবিড়! গত এপ্রিলে নিউজিল্যান্ডের মিডল অর্ডারের বড় ভরসা দেশের জার্সি তুলে রেখেছিলেন।

'আমি দ্রাবিড়কে জিজ্ঞাসা করেছিলাম যে, তুমি কতবার বাঘ দেখেছ? দ্রাবিড় বলেছিল, আমি ২১ বার এরকমের অভিযান করেছি। কিন্তু কখনও বাঘ দেখিনি। আমি অবাক হয়ে বলেছিলাম, ২১ বারেও বাঘ দেখনি? আমি যদি জানতাম আগে, আমি যেতাম না। আমি বলতাম না থাক ডিসকভারি চ্যানেল দেখে নেব। জেক ওরামও সকালে ঘুরতে গিয়েছিল। কোনও আনন্দ পায়নি। বেসবল খেলা চলছিল টিভিতে। ও সেটা দেখবে বলে মধ্য-দুপুরে আমাদের সঙ্গে আসেনি। কিছুক্ষণ আগেই আমাদের ড্রাইভার রেডিও-তে কল পায় যে, বিখ্যাত টি-১৭ বাঘ দেখা গিয়েছে। দ্রাবিড় শুনে রোমাঞ্চিত হয়ে গিয়েছিল। ২১ বারেও দ্রাবিড় বাঘের বিষ্ঠা ছাড়া কিছুই দেখেনি। কিন্তু ২২ নম্বর বার এমনটা ঘটলে প্রত্যাশিত হবে না। অনান্য গাড়িও ছিল সঙ্গে। আমরা একটা হুড খোলা এসইউভি-তে ছিলাম। ১০০ মিটার দূরেই ছিল বাঘ। বনের মধ্যে বাঘ দেখতে পেয়ে অনান্যরা ক্যামেরা তাক করেছিল সঙ্গে সঙ্গে। তবে বাকিরা বাঘের থেকেও দ্রাবিড়কে দেখার জন্য বেশি উৎসাহিত ছিল। পৃথিবীতে প্রায় ৪ হাজার বাঘ আছে, তবে রাহুল দ্রাবিড় একটাই'।

আরও পড়ুন: Ross Taylor: 'ব্যাট করার সময় ভাববে চিংড়ি খাচ্ছ!', কেন বীরু বলেছিলেন টেলরকে?

দেশের হয়ে ২৩৬টি একদিনের ম্যাচে ৮৬০৭ রান করেছেন টেলর। সঙ্গে ২১টি শতরান ও ৫১টি অর্ধ শতরান। ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে টেলর অভিষেক ঘতিয়েছিলেন। এছাড়া ১১২টি টেস্টে ক্রিকেটে তাঁর ব্যাট থেকে এসেছে ৭৬৮৩ রান। সঙ্গে রয়েছে ১৯টি শতরান ও ৩৫টি অর্ধ শতরান। নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ব্যাটার ছিলেন টেলর। এই নিয়ে কোনও সন্দেহ নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.