বিশ্বকাপে ধোনির ব্যাটিং নিয়ে বড়সড় প্রশ্ন তুললেন বিশ্বকাপ ফাইনালের নায়ক

রান তাড়া করতে নেমে যে ভঙ্গিমায় ধোনি ব্যাটিং করেন তাতে রীতিমতো অবাক হয়ে যান

Updated By: May 27, 2020, 04:16 PM IST
বিশ্বকাপে ধোনির ব্যাটিং নিয়ে বড়সড় প্রশ্ন তুললেন বিশ্বকাপ ফাইনালের নায়ক

নিজস্ব প্রতিবেদন:  ২০১৯ বিশ্বকাপ ফাইনালে নায়ক ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের নতুন বই প্রকাশিত হয়েছে। নিজের বইয়ে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বিতর্ক উসকে দিলেন স্টোকস। বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে যে ভঙ্গিমায় ধোনি ব্যাটিং করেন তাতে রীতিমতো অবাক হয়ে যান স্টোকস। ধোনির স্লো ব্যাটিং নিয়ে এবার সমালোচনায় বেন।

বেন স্টোকসের বই 'অন ফায়ার'- প্রকাশিত হয়েছে। বইটিতে ২০১৯ বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড ম্যাচ নিয়ে বহু কথাই লেখা হয়েছে। বেন স্টোকস বলেছেন, যে ওই ম্যাচে ইংল্যান্ড তুলেছিল ৩৩৭ রান। ভারত ৩১ রানে ম্যাচ হেরে যায়। কিন্তু একটা সময়ে রান তাড়া করতে নেমে বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুরন্ত গতিতে এগোচ্ছিলেন। কিন্তু দু জনে আউট হওয়ার পর ধোনি নামেন মাঠে। ১১ ওভারে ভারতের দরকার ছিল ১১২ রান। ধোনির সঙ্গে ছিলেন কেদার যাদবও।

স্টোকসের কথায়, "ধোনি কেন সেদিন বড় শট খেলেননি , তা আমার কাছে আজও ধোঁয়াশা। ওই ম্যাচে ভারতের জয়েতার সম্ভাবনা কিন্তু যথেষ্ট ছিল। কিন্তু ধোনি কোনও চেষ্টাই করেনি।" বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের তকমা যাঁর নামের সঙ্গে সেঁটে রয়েছে সেই তিনি কিনা সেদিন চার-ছয় মারার চেষ্টা না করে খুচরো রানের দিকে ঝুঁকেছিলেন। সঙ্গে থাকা কেদার যাদবও তাই করেন ধোনিকে দেখে।

আরও পড়ুন - পিছিয়ে যাচ্ছে এবছরের টি-২০ বিশ্বকাপ, অক্টোবরে আইপিএল!

.