কোহলির মতে এটাই তৃতীয় টেস্ট জয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ

Updated By: Aug 14, 2016, 01:00 PM IST
কোহলির মতে এটাই তৃতীয় টেস্ট জয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ

ভারত-৩৫৩,২১৭/৭ (ডি)

ও.ইন্ডিজ-২২৫,১০৮।

ভারত জয়ী ২৩৭ রানে

ওয়েব ডেস্ক: পাঁচ বছর পর ক্যারিবিয়ানদের মাটিতে ফের সিরিজ জিতল ভারত। তৃতীয় টেস্টে জিতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরল কোহলিরা। জয়ের ব্যবধান ২৩৭ রান। এই প্রথম ক্যারিবিয়ানে একই সিরিজে দুটো টেস্ট জিতল ভারত। চতুর্থ টেস্ট জিতলেই ভারত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে যাবে। দারুণ খুশি অধিনায়ক বিরাট কোহলি জানালেন, চতুর্থ টেস্টে তার দল আরও আক্রমণাত্মক ও ইতিবাচক ক্রিকেট খেলবে।

নিজের ব্যাটিং পজিশন নিয়ে বলতে গিয়ে কোহলি বলেন, 'দলের প্রযোজনে তিনি ওপেনও করতে তৈরি। তবে চার নম্বরে ব্যাটিং করতেই তিনি বেশি পছন্দ করেন।' এই টেস্টে জয়ের পিছনে প্রথম ইনিংসে রবীচন্দ্রন অশ্বিন-ঋদ্ধিমান সাহার ২১৩ রানের পার্টনারিশিপটাই জয়ের পিছনে বড় কারণ হয়ে থাকল বলে কোহলরি জানান। একটা সময় মাত্র ১২৬ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকেই অশ্বিন, ঋদ্ধির শতরান দলকে দারুণ জায়গায় নিয়ে যায়।

প্রসঙ্গত ভারতীয় বোলারদের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র ১০৮ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ৩৪৬ রানের লক্ষ্যমাত্রা রাখে ভারত। শুরুতেই জনসনকে শূন্য রানে ফিরিয়ে দেন সামি। ব্রেথওয়েটকে ফেরান ভুবনেশ্বর। এরপর ডারেন ব্রাভো মরিযা চেষ্টা করেও ব্যর্থ হন। বৃষ্টির জন্য তৃতীয় দিনের খেলা পুরোটাই নষ্ট হয়েছিল। তা সত্ত্বেও এই ম্যাচ সহজেই জিতে নিল কুম্বলের ছেলেরা। দ্বিতীয় ইনিংসে সামি নিলেন ৩ উইকেট। ইশান্ত ও জাদেজা দুটি করে উইকেট নেন।

চতুর্থ টেস্ট শুরু ১৮ অগাস্ট, বৃহস্পতিবার থেকে, পোর্ট অফ স্পেনে।

.