Thomas Cup Controversy: মশা মারার র‌্যাকেটের ছবি দিয়ে অভিনন্দন Thomas Cup জয়ী দলকে! নেটিজেনদের তোপের মুখে IAS অফিসার

টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন লেগ স্পিনার অমিত মিশ্রও (Amit Mishra) এই টুইটের নিন্দা করেছেন। তিনি বলেছেন, "এই টুইট শুধু নিম্নরুচির নয়, আমাদের ব্যাডমিন্টন হিরোদের জন্য অপমানজনকও বটে!"    

Updated By: May 17, 2022, 04:34 PM IST
Thomas Cup Controversy: মশা মারার র‌্যাকেটের ছবি দিয়ে অভিনন্দন Thomas Cup জয়ী দলকে! নেটিজেনদের তোপের মুখে IAS অফিসার
আইএএস অফিসার সোমেশ উপাধ্যায়ের এই টুইট ঘিরে বিতর্কের সূত্রপাত।

নিজস্ব প্রতিবেদন: থমাস কাপে (Thomas Cup 2022) ইতিহাস গড়ে সোনা জিতেছে ভারত। পুল্লেলা গোপীচাঁদ (Pullela Gopichand) থেকে শুরু করে প্রকাশ পাডুকোন (Prakash Padukone) মনে করছেন, ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ (1983 World Cup) জয়ের চেয়েও এই সোনার পদক অনেক বড়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) থেকে শুরু করে আমজনতা, ভারতীয় ব্যাডমিন্টন (India) দলকে অভিনন্দন জানিয়েছেন সকলেই। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে এক আইএএস অফিসার এমন ছবি পোস্ট করলেন, সেটাকে থমাস কাপ জয়ী ভারতীয় দলকে 'অপমান' করা হয়েছে বলে মনে করছেন নেটিজেনরা।

সোমেশ উপাধ্যায় নামক এক আইএএস (IAS Officer) অফিসার টুইটে লিখেছেন, “ইন্দোনেশিয়ানরা হতবাক হয়ে গিয়েছে, ভারতীয়রা ব্যাডমিন্টনে এত ভাল হয়ে গেল কী করে?” সেই সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন তিনি। আর সেই ছবি ঘিরেই যত বিপত্তি। ব্যাডমিন্টন র‍্যাকেটের বদলে মশা মারার র‍্যাকেটের ছবি দিয়ে এই টুইট করেছেন তিনি। সেই টুইট ভাইরাল হওয়ার পর থেকেই নেটিজেনদের ট্রোলের মুখে পড়েছেন ওই আইএএস। 

টিম ইন্ডিয়ার প্রাক্তন লেগ স্পিনার অমিত মিশ্রও এই টুইটের নিন্দা করেছেন। তিনি বলেছেন, "এই টুইট শুধু নিম্নরুচির নয়, আমাদের ব্যাডমিন্টন হিরোদের জন্য অপমানজনকও বটে!"  

ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে ট্যাগ করে এক নেটিজেন টুইট করেছেন, "উচ্চপদস্থ আমলারা এই চোখেই দেখেন আমাদের দেশের খেলোয়াড়দের। যদি ঠাট্টা করেও থাকেন ওই অফিসার, তাহলেও এই আচরণ অত্যন্ত নিম্নরুচির পরিচয়।” নেটিজেনরা অনেকেই মনে করছেন, এহেন টুইট করে আসলে লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্তদের অসম্মান করা হয়েছে। এক নেটিজেন টুইটে লিখেছেন, "আইএএস অফিসারদের থেকে আর একটু বুদ্ধিমত্তা আশা করা যায়। এই টুইট করে খেলোয়াড়দের পরিশ্রমকে ছোট করা হয়।" 

তবে নেটিজেনদের সমালোচনার জবাব দেননি ওই আইএএস। ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে ৩-০ ফলে উড়িয়ে দিয়ে প্রথমবার থমাস কাপ জিতেছে ভারতীয় দল। 

আরও পড়ুন: Exclusive, Pullela Gopichand: ৮৩-র বিশ্বকাপ জয়ের থেকেও Thomas Cup-কে এগিয়ে রাখলেন জাতীয় কোচ

আরও পড়ুন: Thomas Cup 2022: 'জন গণ মন' জাতীয় সঙ্গীত, চোখের জলে ইতিহাস উদযাপন করল Team India

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.