Messi vs Ronaldo:'যারা বলে মেসির থেকে রোনাল্ডো ভাল, তারা ফুটবলের কিছুই বোঝে না'!

কে সেরা, মেসি না রোনাল্ডো ? বিগত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবলবিশ্বে এই আলোচনা চলছে। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহারথীদের কেউ কেউ এলএম টেনকে এগিয়ে রেখেছেন, কেউ কেউ বেছে নিয়েছেন সিআর সেভেনকে।

Updated By: Jun 17, 2022, 03:57 PM IST
Messi vs Ronaldo:'যারা বলে মেসির থেকে রোনাল্ডো ভাল, তারা ফুটবলের কিছুই বোঝে না'!
মেসি বনাম রোনাল্ডোর মধ্যে সেরা ফুটবলারকে বেছে নিলেন বাস্তেন

নিজস্ব প্রতিবেদন: কে সেরা, লিওনেল মেসি (Lionel Messi) না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? বিগত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবলবিশ্বে এই আলোচনা চলছে। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহারথীদের কেউ কেউ এলএম টেনকে এগিয়ে রেখেছেন, কেউ কেউ বেছে নিয়েছেন সিআর সেভেনকে। আর্জেন্তাইন সুপারস্টার ও পর্তুগিজ জাদুকরের মধ্যে এবার মেসিকেই এগিয়ে রাখলেন মার্কো ভ্যান বাস্তেন ( Marco van Basten)। এসি মিলানের প্রাক্তন ডাচ কিংবদন্তি স্ট্রাইকার সাফ জানিয়ে দিয়েছেন যে, যারা মেসির থেকে রোনাল্ডোকে এগিয়ে রাখে, তারা ফুটবলের কিছুই বোঝে না!

এক সাক্ষাৎকারে তিনবারের ব্যালন ডি'অর জয়ী ৫৭ বছরের ফুটবলার বলেন, "ক্রিশ্চিয়ানো গ্রেট প্লেয়ার। তবে যারা বলে মেসির থেকে রোনাল্ডো ভাল, তারা ফুটবলের কিছুই বোঝে না'! মেসি একটাই। ওকে নকল করা যায় না। ওর বিকল্প নেই। মেসির মতো প্লেয়ার প্রতি ৫০ বা ১০০ বছরে একটাই আসে। বাচ্চা বয়স থেকেই ও জিনিয়াসদের মধ্যে।" বাস্তেন তাঁর দেখা ফুটবল ইতিহাসের সেরা তিন ফুটবলারকেও বেছে নিয়েছেন। বাস্তেন বলেন, "পেলে, মারাদোনা ও জোহান ক্রুয়েফ আমার মতে ফুটবল ইতিহাসের গ্রেটেস্ট প্লেয়ার। আমি ছোট থেকে ক্রুয়েফের মতো হতে চাইতাম। ও আমার বন্ধু ছিল। পেলে-মারাদোনাও অসাধারণ। মেসি গ্রেট। তবে মারাদোনার ব্যক্তিত্বই আলাদা। দলে ওর উপস্থিতি কথা বলত। মেসি সেই ফুটবলার নয় যে, যুদ্ধে যাওয়ার জন্য নিজেকে সবার আগে রাখবে। হ্যাঁ আমি রোনাল্ডো, প্লাতিনি ও জিদানকেও ভুলিনি।" বাস্তেন বুঝিয়ে দিলেন যে, তাঁর চোখে মেসি-রোনাল্ডো ভাল। অসাধারণ বলতে তিনি পেলে-মারাদোনাকেই বেছে নেবেন।

আরও পড়ুন: Commonwealth Games-Neeraj Chopra: নীরজের নেতৃত্বে ৩৭ সদস্যের দল যাচ্ছে বার্মিংহ্যামে

আরও পড়ুনRanji Trophy, Bengal vs Madhya Pradesh: ফাইনালে যেতে বাংলার লক্ষ্য ৩৫০, হাতে সময় দেড় দিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.