একটা করে ম্যাচ খেলার পর আইপিএলের সেরা তিন দল কারা

নবম আইপিএলে আটটি দলই তাদের প্রথম একটি করে ম্যাচ খেলে নিল। স্বাভাবিক নিয়মেই চারটে দল প্রথম ম্যাচে জয় পেল। আর বাকি চারটে দলকে হারের মুখ দেখতে হল। জয় পেল রাইজিং জায়ান্টস পুনে, কলকাতা নাইট রাইডার্স, গুজরাট লায়ন্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর হারতে হল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ডেয়ার ডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং সানরাইজার্স হায়দরাবাদকে।

Updated By: Apr 13, 2016, 08:35 PM IST
একটা করে ম্যাচ খেলার পর আইপিএলের সেরা তিন দল কারা

ওয়েব ডেস্ক : নবম আইপিএলে আটটি দলই তাদের প্রথম একটি করে ম্যাচ খেলে নিল। স্বাভাবিক নিয়মেই চারটে দল প্রথম ম্যাচে জয় পেল। আর বাকি চারটে দলকে হারের মুখ দেখতে হল। জয় পেল রাইজিং জায়ান্টস পুনে, কলকাতা নাইট রাইডার্স, গুজরাট লায়ন্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর হারতে হল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ডেয়ার ডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং সানরাইজার্স হায়দরাবাদকে।

একটি মাত্র ম্যাচ দেখে কোনও দলকেই ভালো কিংবা খারাপ বলা যায় না। আর সেটা যদি টি২০ ফর্মাট হয় অথবা আইপিএলের মতো কোনও প্রতিযোগিতা হয়। তবু, মাত্র একটা করে ম্যাচ দেখার পরই যে তিনটে দলকে এবারের আইপিএলের সেরা দল বলতে ইচ্ছে করছে -

১) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর - এই দলটা একবারও আইপিএল জিততে পারেনি। কিন্তু এইবার এই সুখটা পাওয়া উচিত আরসিবির ক্রিকেটারদের এবং ফ্যানদের। এবারের দলটাও তো দেখতে হবে! বিরাট কোহলি যে ফর্মে ব্যাট করছেন! সেটা কী? কোনও স্ক্রিপ্ট রাইটারেরও গল্পের নায়ককে এতটা জায়গা দিতে লজ্জা লাগবে। সঙ্গে ক্রিস গেইল! যিনি একাই ৫ টা ম্যাচ জিতিয়ে দেবেন। এবি ডিভিলিয়ার্স প্রথম ম্যাচ থেকেই কাজ শুরু করে দিয়েছেন। সঙ্গে আবার এবারই দলের সঙ্গে যোগ দেওয়া অলরাউন্ডার শেন ওয়াটসন। এতেও শেষ নয়। কারণ, দলে রয়েছেন সরফরাজ খান, কেদার যাদবদের মতো উঠতি ক্রিকেটার। বেশ ভালো দেখাচ্ছে আরসিবিকে। বোলিংও খারাপ নয় একেবারেই।

২) কলকাতা নাইট রাইডার্স - দু বারের চ্যাম্পিয়ন। এবং এবারও প্রথম ম্যাচ থেকেই চ্যাম্পিয়নদের মতোই লাগছে কেকেআরকে। সুনীল নারিন দলের সেরা ক্রিকেটার। অথচ, তাঁকে ছাড়াই হেলায় জিতছে দল! বুড়ো ব্র্যাড হগ, অভিজ্ঞ পীযুষ চাওলা সঙ্গে আন্দ্রে রাসেল কিংবা উমেশ যাদব। নাইটদের বোলিং বেশ শক্তিশালী। সঙ্গে ক্যাপ্টেনের ভালো ব্যাটিং ফর্ম। উথাপ্পাও রয়েছেন নিজের মেজাজেই। সঙ্গ দেওয়ার জন্য প্রস্তুত মণীশ পাণ্ডে থেকে আন্দ্রে রাসেল। আর হ্যাঁ, তিনি তো আছেনই। জেগে না ঘুমিয়ে সেটা সময়ই বলবে। তবে, ইউসুফ পাঠান দৈত্য। ঘুমোক অথবা জেগে, দৈত্যর কী আর নাম পাল্টে যায়!

৩) গুজরাট লায়ন্স - দুরন্ত ব্যালান্সড দল। যেমন ব্যাটি, তেমন বোলিং। প্রথমে আসি ব্যাটিং প্রসঙ্গে। অ্যারন ফিঞ্চ আর ম্যাককালাম! কাকে রেখে কাকে আটকাবেন! তারপরে ক্যাপ্টেন সুরেশ রায়না স্বয়ং। যিনি আইপিএলের সর্বোচ্চ রান করা ব্যাটসম্যান। এতেও কম হল না। কারণ, তারপর একে একে রবীন্দ্র জাদেজা এবং দীনেশ কার্তিক। কার্তিক তো বরাবরই আইপিএলে সফল। এর সঙ্গে যোগ করুন ডোয়েন ব্রাভো এবং ইশান কিষাণকে। এই ব্যাটিং লাইন আপ। সঙ্গে ফকনার, ব্রাভো, জাদেজা, প্রবীণ কুমারদের বোলিং। স্কোয়াডে আছেন ডেল স্টেনও! সত্যিই রায়না যদি নিজের ব্য়াটিংয়ের মতোই ক্যাপ্টেন্সিটাও করতে পারেন, তাহলে আবির্ভাবেই বাজিমাত করতে পারবে সিংহরা।

.