close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ব্যাটসম্যান সচিনের অনন্য রেকর্ডে থাবা বসালেন বোলার সাউদি

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। ১৯ বল খেলে ১৪ রান করলেন।

Updated: Aug 16, 2019, 07:15 PM IST
ব্যাটসম্যান সচিনের অনন্য রেকর্ডে থাবা বসালেন বোলার সাউদি

নিজস্ব প্রতিবেদন : পেসার হিসেবেই বিশ্ব ক্রিকেটে তিনি পরিচিত। গড়ে ১৪০ কিমি প্রতি ঘণ্টার গতিতে বল করার জন্য তাঁর নামডাক রয়েছে। কিন্তু সেই তিনিই যে ব্যাটসম্যান হিসেবে এমন কাণ্ড করে বসবেন কে জানত! তাও আবার সচিন তেন্ডুলকরের রেকর্ডে থাবা বসিয়ে দিলেন টিম সাউদি। শ্রীলঙ্কার গল স্টেডিয়ামে টিম সাউদি এমন কাণ্ড ঘটালেন। নিউজিল্যান্ডের পেসারকে নিয়ে চর্চা চলছে ক্রিকেট সার্কিট-এ।

আরও পড়ুন-  রবি শাস্ত্রী নাকি অন্য কেউ? আজ জানা যাবে কোহলিদের পরবর্তী কোচ কে

টেস্ট ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সমান সংখ্যক ছক্কা হাঁকিয়ে ফেললেন সাউদি। গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। ১৯ বল খেলে ১৪ রান করলেন সাউদি। যার মধ্যে রয়েছে একটি ছক্কা। ধনঞ্জয় ডি সিলভাকে বিশাল ছক্কা হাঁকালেন সাউদি। আর এই ছক্কা মারার সঙ্গে সঙ্গে তিনি সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তি ব্যাটসম্যানের রেকর্ড ছুঁয়ে বসলেন।

আরও পড়ুন-  কোহলির কীর্তি! এক দশকে ২০,০০০ আন্তর্জাতিক রান করে বিরাটের বিশ্বরেকর্ড

টেস্ট ক্রিকেটে সচিনের ছক্কার সংখ্যা ৬৯। এদিন সাউদিও টেস্ট ক্রিকেটে ৬৯টি ছক্কার মালিক হলেন। ২৪ বছরের কেরিয়ারে সচিন খেলেছেন ২০০টি টেস্ট। ব্যাটিং করেছেন ৩২৯টি ইনিংসে। ১৫ হাজারের উপর রান সচিনের। সেই তিনিই কি না গোটা টেস্ট কেরিয়ারে মাত্র ৬৯টি ছক্কা হাঁকিয়েছেন। টিম সাউদির মাত্র ১১ বছরের কেরিয়ার। ৬৬টি টেস্ট খেলেছেন। রান ১৫৬৪। এরই মধ্যে তিনি ছক্কা মারার হিসাবে সচিনকে ছুঁয়ে ফেললেন। প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ১০৭টি ছক্কা মারার রেকর্ড রয়েছে ব্রেন্ডন ম্যাকুলামের। টেস্টে ছক্কা মারার সেঞ্চুরির রেকর্ড রয়েছে অ্যাডাম গিলক্রিস্টের।