Tim Weah | FIFA World Cup 2022: বাবা কিংবদন্তি, তবুও পারেননি এই কাজ ! তাঁর অধরা স্বপ্ন পূরণ করলেন ছেলে

Tim Weah: টিম ওয়েয়ার বাবা কিংবদন্তি জর্জ ওয়েয়া। কিন্তু টিমের বাবা কখনই বিশ্বকাপ খেলতে পারেননি। কিন্তু তাঁর ছেলে শুধু বিশ্বকাপই খেললেন না, পেলেন বিশ্বকাপে গোলও।

Updated By: Nov 22, 2022, 04:38 PM IST
Tim Weah | FIFA World Cup 2022: বাবা কিংবদন্তি, তবুও পারেননি এই কাজ ! তাঁর অধরা স্বপ্ন পূরণ করলেন ছেলে
গোলের পর টিম ওয়েয়ার উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (FIFA World Cup 2022) গ্রুপ 'বি'র ম্যাচে আল রায়ান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ওয়েলস ও ইউএসএ (Wales vs USA)। ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত মার্কিন মুলুকের দল টিম ওয়েয়ার (Tim Weah) গোলে এগিয়ে ছিল। কিন্তু শেষ মুহূর্তে ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেলের (Gareth Bale) পেনাল্টিতে করা গোলে ম্যাচ ১-১ ড্র হয়ে যায়। ইউএসএ-র হয়ে গোল করে ইতিহাস লিখলেন বছর বাইশের নিউ ইয়র্কের ফুটবলার টিম।

আরও পড়ুনFIFA World Cup 2022, WALES vs USA: বাবা জর্জ-ছেলে টিমোথির স্বপ্ন চুরমার করে পালটা হুঙ্কার দিলেন গ্যারেথ বেল

ওয়েলসের বিরুদ্ধে ৩৬ মিনিটে গোল করেই তিনি তাঁর বাবার অধরা স্বপ্নপূরণ করলেন। টিমের বাবা জর্ড ওয়েয়া কিংবদন্তি ফুটবলার। যিনি তাঁর জন্মভূমি লিবেরিয়ার হয়ে ফুটবল খেলেছেন। ১৯৯৫ সালে জর্জ ব্যালন ডি'অর (Ballon d'Or) জেতেন। একমাত্র আফ্রিকার ফুটবলার হিসাবে এই পুরস্কার পেয়েছেন তিনি, কিন্তু কখনও দেশকে বিশ্বকাপে নিয়ে যেতে পারেননি। সেখানে তাঁর ছেলে শুধু বিশ্বকাপই খেললেন না, করলেন গোলও।এই মুহূর্তে জর্জ লিবেরিয়ার প্রেসিডেন্ট। ২০১৮ থেকে মসনদে তিনি। টিম ওয়েয়া সাম্প্রতিক সহস্রাব্দে জন্মানো প্রথম ফুটবলার হিসাবে সিনিয়র বিশ্বকাপে গোল করলেন। ফলে এই গোল আন্তর্জাতিক রেকর্ডও। আজ টিম জর্জের গর্ব।

যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে এখন পর্যন্ত টিমের মোট গোল চারটি। এর মধ্যে কাতার বিশ্বকাপে একটি গোল। অন্যদিকে, তার বাবা জর্জ উইয়াহর লাইবেরিয়ার হয়ে করেছেন ১৮টি গোল। বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্লাবের হয়ে দু'হাত ভরে সাফল্য পেলেও জর্জ উইয়ার কেরিয়ারে একমাত্র অপূর্ণতা ছিল বিশ্বকাপ না খেলতে পারা। তবে, বাবা বিশ্বকাপ খেলতে না পারলেও ছেলে ঠিকই খেলছেন বিশ্বকাপ। ছোটদের পর বড়দের বিশ্বকাপে গোল করে ফুটবল দুনিয়াকে চমকে দিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.