Lovlina Borgohain: লভলিনার চাই সোনা! জানিয়ে দিলেন Tokyo Olympics এ পদক নিশ্চিত করার পর

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ও বিশ্বের ২ নম্বর চেন নিয়েনকে হারিয়ে দিয়েছেন লভলিনা। 

Updated By: Jul 30, 2021, 12:58 PM IST
Lovlina Borgohain: লভলিনার চাই সোনা! জানিয়ে দিলেন Tokyo Olympics এ পদক নিশ্চিত করার পর

নিজস্ব প্রতিবেদন: লভলিনা বড়গোহাঁই (Lovlina Borgohain) চাইছেন দেশকে সোনা জেতাতে। শুক্রবার টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) বক্সিংয়ের ওয়েল্টারওয়েট বিভাগে পদক নিশ্চিত করার পরে এমনটাই জানিয়েছেন অসমের বছর চব্বিশের মেয়ে। 

এদিন প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ও বিশ্বের ২ নম্বর চেন নিয়েনকে হারিয়ে দিয়েছেন লভলিনা। চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে ৪-১ জিতেছেন ভারতের মেয়ে। আর এই জয়ের সঙ্গেই অলিম্পিক্সে ভারতের পদক নিশ্চিত করেছেন তিনি। অন্তত ব্রোঞ্জ পাচ্ছেনই তিনি। জয়ের পর লভলিনা বলেন, "আমার জন্য এটা বড় দিন। কোয়ার্টার ফাইনাল জিতে এবার সেমিফাইনাল খেলতে নামব। আরও ভাল করতে হবে আমাকে। আমি কিন্তু দেশকে সোনা জিততে চাই। আমাদের একটা পদক দরকার ছিল। সেটা নিশ্চিত হয়েছে। এবার স্বাধীন ভাবে খেলতে পারব।"

আরও পড়ুন: Lovlina Borgohain: কে লভলিনা বড়গোহাঁই? অলিম্পিক্স পদক জয়ীর ব্যাপারে জানুন বিস্তারিত

মেরি কমের (২০১২ লন্ডন অলিম্পিক্স) পর দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে ভারতকে বক্সিংয়ে পদক এনে দিলেন লভলনি। বক্সিংয়ে ভারতে প্রথম পদকটি এসেছিল বিজেন্দ্রর সিংয়ের (২০০৮ বেজিং অলিম্পিক্স) হাত ধরে। ন'বছর পর ভারতের অলিম্পিক্স পদক আসছে বক্সিং থেকে। মেরি এবং বিজেন্দ্রর ঝুলিতে এসেছিল ব্রোঞ্জ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)