Tokyo Paralympics: টুর্নামেন্ট শুরুর আগেই ইতিহাসে ভারতের এই মেয়ে

অনূর্ধ্ব-৪৯ কেজি বিভাগে এই মুহূর্তে বিশ্বের চার নম্বর অরুণা।

Updated By: Jun 10, 2021, 09:37 PM IST
Tokyo Paralympics: টুর্নামেন্ট শুরুর আগেই ইতিহাসে ভারতের এই মেয়ে

নিজস্ব প্রতিনিধি: আগামী ২৪ অগাস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে অনুষ্ঠিত হবে প্যারালিম্পিক্স। টুর্নামেন্ট শুরুর আগেই ইতিহাস লিখে ফেললেন দেশের মেয়ে অরুণা তনওয়ার (Aruna Tanwar)। ওয়াইল্ড কার্ড পেয়ে বিশ্বের সবচেয়ে বড় মাল্টি প্যারা স্পোর্টিং ইভেন্টে অংশ নিতে চলেছেন অরুণা। আর এর সঙ্গেই তিনি প্রথম ভারতীয় হিসেবে প্যারালিম্পিক্সে তাইকোন্ডো বিভাগে লড়বেন।

ভারতের তাইকোন্ডো প্রেসিডেন্ট নামদেব শিরগাঁওকর বলেন একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, "অতীতের অসাধারণ পারফরম্যান্সই অরুণাকে প্যারালিম্পিক্সে ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাইয়ে দিয়েছে। অরুণা ভারতের প্রথম তাইকোন্ডো অ্যাথলিট হিসেবে প্যারালিম্পিক্সে অংশগ্রহণ করবে। অরুণা বাকি উচ্চাকাঙ্খী অ্যাথলিটদের জন্য একটা দরজা খুলে দিল। বিশেষত মহিলা অ্যাথলিটদের ও আরও বেশি করে অনুপ্রাণিত করবে। আমরা বিশ্ব তাইকোন্ডো ফেডারেশনক ধন্যবাদ জানাই অরণাকে সুযোগ করে দেওয়ার জন্য। অরুণার প্রস্তুতির জন্য আমরা সবররম সাহায্য করব। এবং টিওপিএস অ্যাথলিটদের তালিকাভুক্ত করার জন্য অরুণার নাম মনোনীত করব। যাতে ও প্যারালিম্পিক্সে দেশের জন্য পদক নিয়ে আসতে পারে।"

আরও পড়ুন: Bayern Munich র হয়ে UEFA Champions League খেলতে চাই: Shubho Paul

অনূর্ধ্ব-৪৯ কেজি বিভাগে এই মুহূর্তে বিশ্বের চার নম্বর অরুণা। তিনি তাইকোন্ডোতে পাঁচবারের জাতীয় চ্যাম্পিয়নও। বিগত চার বছরে অরুণা এশিয়ান প্যারা তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপ এবং বিশ্ব প্যারা তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপে নিয়মিত ভাবে পদক জিতেছেন। অরুণার প্যারালিম্পিক্সে পদক পাওয়ার ব্যাপারে আশাবাদী ভারতীয় তাইকোন্ডোমহল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)