'BCCI প্রেসিডেন্ট Sourav Ganguly অসাধারণ', তাঁর ক্রিকেট আবেগে মুগ্ধ প্রতিপক্ষ দেশ

চলতি বছর সেপ্টেম্বরে ভারতের মেয়েরা অস্ট্রেলিয়া সফরে যাবে। 

Updated By: Jun 10, 2021, 08:42 PM IST
 'BCCI প্রেসিডেন্ট Sourav Ganguly অসাধারণ', তাঁর ক্রিকেট আবেগে মুগ্ধ প্রতিপক্ষ দেশ

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন ভারত অধিনায়ক ও ক্রিকেটার হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) অবদান বিশ্ববন্দিত। সৌরভ ক্রীড়া প্রশাসক হিসেবেও অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন বোর্ড পরিচালনায়। সৌরভে মুগ্ধ প্রতিপক্ষ দেশ অস্ট্রেলিয়াও। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নয়ানিযুক্ত সিইও নিক হকলি এবার সৌরভের ভূয়সী প্রশংসা করলেন।

চলতি বছর সেপ্টেম্বরে ভারতের মেয়েরা অস্ট্রেলিয়া সফরে যাবে। মিতালি-হরমনপ্রীতরা তিনটি ওয়ানডে, তিনটি টি-২০ ও একটি মাত্র দিন-রাতের টেস্ট খেলবে অজি ভূমে। আসন্ন অস্ট্রেলিয়া সফর নিয়ে সৌরভের সঙ্গে কথা হচ্ছে নিক হকলির। সেই প্রসঙ্গে হকলি বলেন, "সৌরভ অসাধারণ চরিত্রের মানুষ। ভীষণ ভাল। অত্যন্ত বিনয়ী স্বভাবের একজন। আমি এটা বলতে পারি যে, সৌরভের মতো আর কারোর ক্রিকেট নিয়ে এরকম আবেগ নেই। ওর সঙ্গে কাজ করাটা অসাধারণ অভিজ্ঞতার। ভারতীয় মহিলা দল অস্ট্রেলিয়ায় খেলতে আসছে, এই নিয়েই ওঁর সঙ্গে আমার কথা হচ্ছে। বুঝতে পারছি সৌরভ কতটা গ্রেট।" হকলি বলছেন যে, তার বোর্ড জানে যে ভারতের মেয়েরা অস্ট্রেলিয়ার মাটিতে ডে-নাইট টেস্ট খেলার ব্যাপারে কতটা রোমাঞ্চিত! তিনি সৌরভের সঙ্গে ও বাকিদের সঙ্গে কথা বলে এটা বুঝতে পারছেন যে, ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলেই এক সঙ্গে কাজ করতে হবে।

আরও পড়ুন: India Women In England 2021: গায়ে রোদ মেখে চায়ের কাপ হাতে গভীর ভাবনায় Mithali Raj

ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেট দল এই মুহূর্তে এক সঙ্গে রয়েছে ইংল্যান্ডে। বিরাট কোহলিরা প্রথমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন, তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। অন্যদিকে মিতালি রাজরা ইংল্যান্ডের মেয়েদের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট খেলবে। তারপর তিন ম্যাচের ওয়ানডে ও সমসংখ্যক ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। আগামী ১৬ জুন ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ভারত ও ইংল্যান্ডের মেয়েরা একটি মাত্র টেস্ট খেলবে। মিতালির ভারত দীর্ঘ সাত বছর পর ফের ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে খেলবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)