সিডনিতে দু'টো Injection নিয়ে ব্যাটিং করেছিলেন Rishabh Pant

গাব্বায় দ্বিতীয় ইনিংসে ম্যাচ জেতানো অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলার আগে সিডনিতেও দ্বিতীয় ইনিংসে দুরন্ত ৯৭ রানের ইনিংস খেলেন ঋষভ পন্থ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 24, 2021, 05:21 PM IST
সিডনিতে দু'টো Injection নিয়ে ব্যাটিং করেছিলেন Rishabh Pant
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার ব্রিসবেন জয়ের অন্যতম নায়ক ঋষভ পন্থ। শুভমান গিল ও চেতেশ্বর পূজারার তৈরি করা ভিতের উপর দাঁড়িয়ে ব্রিসবেনে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। গাব্বায় দ্বিতীয় ইনিংসে ম্যাচ জেতানো অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলার আগে সিডনিতেও দ্বিতীয় ইনিংসে দুরন্ত ৯৭ রানের ইনিংস খেলেন ঋষভ পন্থ। সিডনিতে ব্যাট করার আগে দুটো ইনজেকশন আর ঘুমের ওষুধ খেতে হয়েছিল পন্থকে। নিজেই জানালেন সেই কথা।

সিডনিতে প্রথম ইনিংসে ব্যাটিং করার সময় কামিন্সের ডেলিভারি সামলাতে গিয়ে কনুইয়ে চোট পান ঋষভ পন্থ। দ্বিতীয় ইনিংসে উইকেট কিপিং করতে পারেননি তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে ব্য়াট করার আগে সেই ব্যথা কমানোর জন্য ইঞ্জেকশন নিতে হয় পন্থকে। শুধু ইঞ্জেকশন নয়, ঘুমের ওষুধও ছিল তাঁর সঙ্গী।

অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট জিতে দেশে ফিরে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে Rishabh Pant বলেন, "আমি সিডনিতে শেষ দিনে ৯৭ রানে আউট হয়ে গিয়েছিলাম। আমি আরও কিছুটা সময় ক্রিজে থাকলে ম্য়াচটা হয়তো আমরা জিততেও পারতাম। ম্য়াচের আগের দিন আমি দুটো ইঞ্জেকশন নিয়েছিলাম, সঙ্গে ঘুমের ওষুধও খেয়েছিলাম। আমি সুযোগটা হাতছাড়া করতে চাইনি।"  

আরও পড়ুন- স্মিথদের সঙ্গে এক লিফটে জায়গা হত না ভারতীয় ক্রিকেটারদের, বোমা ফাটালেন Ashwin  

পন্থের দুরন্ত ৯৭, পুজারার দরকারের সময় ৭৭ রানের দারুণ ইনিংস, বিহারী-অশ্বিনের দাঁতে দাঁত চেপে লড়াই। ষষ্ঠ উইকেটে ২৫৯ বল খেলে ৬২ রানের পার্টনারশিপ হনুমা বিহারী-রবিচন্দ্রন অশ্বিনের। ধৈর্যের পরীক্ষায় পাস Team India-র। অজিদের চোখরাঙানি এড়িয়ে সিডনিতে ম্যাচ বাঁচায় ভারত।

আরও পড়ুন- বাবার হাতে "অমূল্য সম্পদ" তুলে দিলেন  Washington Sundar