''এই তো পরবর্তী হাফিজ সঈদ!'' অচেনা মহিলার ওপর রেগে ফায়ার ইরফান পাঠান

জঙ্গি সংগঠনের নেতা হাফিজ সৈয়দের সঙ্গে তুলনা কিছুতেই মেনে নিতে পারেননি পাঠান।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 3, 2020, 02:17 PM IST
''এই তো পরবর্তী হাফিজ সঈদ!'' অচেনা মহিলার ওপর রেগে ফায়ার ইরফান পাঠান

নিজস্ব প্রতিবেদন - পাঠান ড্রেস। মাথায় ফেজ টুপি। এক গাল দাড়ি। এমনই বেশভূষায় ছবি পোস্ট করেছিলেন ইরফান পাঠান। আর তাতেই তাঁকে ট্রোল্ড হতে হল। কিছু ইউজার সোশ্যাল মিডিয়ায় থাকেন শুধুমাএ সেলিব্রিটিদের ট্রোল করার জন্যই। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইরফান এবার তেমনই এক ইউজারের পাল্লায় পড়লেন। সেই ইউজার পাঠানকে পরবর্তী হাফিজ সঈদ বলে বসলেন। অচেনা সেই মহিলার এমন মন্তব্য শুনেই রেগে ফায়ার হয়ে যান পাঠান। সঙ্গে সঙ্গে সেই মহিলার মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দেন তিনি। 

ইরফান পাঠান বরাবর সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে এসেছেন। সামাজিক কাজকর্মের সঙ্গেও তিনি সরাসরি যুক্ত। বন্যা হোক বা অন্য কোনও দুর্যোগ, পাঠান ভাইয়েরা মানুষের সাহায্য করতে নামেন। সেই পাঠান কে এমন নজিরবিহীন অপমান! জঙ্গি সংগঠনের নেতা হাফিজ সৈয়দের সঙ্গে তুলনা কিছুতেই মেনে নিতে পারেননি পাঠান। তিনি পাল্টা লেখেন, ''কিছু মানুষের মানসিকতা আসলে এতটাই খারাপ। দিন দিন আমরা যে কোথায় চলেছি! লজ্জা। হতাশা।'' 

আরও পড়ুন- বিশ্বকাপ বিক্রি! সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, লঙ্কায় হুলস্থূল কাণ্ড

এরপরই আসরে নামেন বলিউড অভিনেত্রী রিচা চড্ডা। তিনি ইরফানের উদ্দেশে লেখেন, ''এটা ফেক অ্যাকাউন্ট। আসল মানুষের নয়।'' কিন্তু পাঠান  নিজের যুক্তি সাজিয়ে লেখেন, ''কিন্তু কেউ না কেউ তো নিশ্চই ওই অ্যাকাউন্ট ম্যানেজ করছে!''  অর্থাৎ ফেক অ্যাকাউন্ট হলেও তো সেটা আখেরে কোনও মানুষই অপারেট করছে! তাঁর যুক্তি একেবারেই ঠিক। ফেক অ্যাকাউন্ট এর মাধ্যমে কিছু মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেন। এমনকী ওই ফেক অ্যাকাউন্ট থেকেই জনপ্রিয় মানুষদের আক্রমন করা হয়।

.