close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভালবেসে বিয়ে করলেন দুই দেশের দুই মহিলা ক্রিকেটার

দুই ক্রিকেটারের বিয়ের ছবি পোস্ট করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে মেলবোর্ন স্টার্স।

Updated: Apr 19, 2019, 06:18 PM IST
ভালবেসে বিয়ে করলেন দুই দেশের দুই মহিলা ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : মাঠেই আলাপ হয়েছিল দুজনের। সেখান থেকেই ভাল লাগার শুরু। শেষ পর্যন্ত একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার নিকোলা হ্যানকক ও নিউজিল্যান্ডের হেইলি জেনসেন। সমলিঙ্গে বিয়ে নিয়ে প্রথমে কিছুটা বাধার মুখে পড়তে হয়েছিল দুজনকে। তবে সেসব তাঁদের আটকাতে পারেনি। হ্যানকক ও জেনসেন ধুমধাম করেই বিয়েটা সেরে ফেলেছেন। মহিলাদের ক্রিকেটে এটি তৃতীয় সমলিঙ্গের বিয়ে।

আরও পড়ুন-  পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক, আসল কারণ কী?

নিউজিল্যান্ড জাতীয় মহিলা দলের ক্রিকেটার হেইলি জেনসেন বিগ ব্যাশে খেলেন মেলবোর্ন স্টার্সের হয়ে। জেনসেন নিউজিল্যান্ডের ক্রিকেটার হলেও অস্ট্রেলিয়া ঘরোয়া ক্রিকেটে অতি পরিচিত নাম। উইমেন বিগ ব্যাশ লিগের প্রথম দুই মরশুমে মেলবোর্ন স্টার্সের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন ২৬ বছর বয়সী এই জেনসেন। তবে তৃতীয় মৌসুমে তিনি খেলেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে। অন্যদিকে, অস্ট্রেলিয়ান টি-২০ লিগে টিম গ্রিন-এর হয়ে খেলেন ২৩ বছর বয়সী হ্যানকক। জাতীয় দলের হয়ে অবশ্য এখনও অভিষেক হয়নি তাঁর। 

আরও পড়ুন-  সিংহলী ভাষায় হোয়াটস অ্যাপে মেসেজ, সতীর্থদের 'গোপন বার্তা' মালিঙ্গার!

দুই ক্রিকেটারের বিয়ের ছবি পোস্ট করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে মেলবোর্ন স্টার্স। প্রসঙ্গত, ২০১৩ সালে সমলিঙ্গের বিয়ে বৈধ বলে ঘোষণা করে আইন পাস হয় নিউজিল্যান্ডে। এর পরই নিউজিল্যান্ডের দুটি মহিলা ক্রিকেট দলের দুই ক্রিকেটার অ্যামি সাটারথওয়েট ও লি তাহুহু বিয়ে করেন। গত বছর দক্ষিণ আফ্রিকা মহিলা দলের দুই ক্রিকেটার ড্যান ফন নিয়েকার্ক ও মারিজানে ক্যাপ বিয়ে করেছিলেন। আর এবার হ্যানকক ও জেনসেনের বিয়ে যেন আরও এক রূপকথা লিখে গেল।