আজ যে তিনটে কারণে পাকিস্তানকে হারিয়ে দিতে পারে ইউএই!

আজ এশিয়া কাপে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ইউএই। কাগজে কলমে শক্তির বিচারে পাকিস্তানের ধারে-কাছেও আসে না ইউএই। কিন্তু খেলাটার নাম ক্রিকেট। আর এটা এক বলের খেলা। তার উপর টি২০ ম্যাচ। মুহূর্তে রঙ পাল্টে যেতে পারে। হতেই পারে অঘটন।

Updated By: Feb 29, 2016, 12:00 PM IST
 আজ যে তিনটে কারণে পাকিস্তানকে হারিয়ে দিতে পারে ইউএই!

ওয়েব ডেস্ক: আজ এশিয়া কাপে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ইউএই। কাগজে কলমে শক্তির বিচারে পাকিস্তানের ধারে-কাছেও আসে না ইউএই। কিন্তু খেলাটার নাম ক্রিকেট। আর এটা এক বলের খেলা। তার উপর টি২০ ম্যাচ। মুহূর্তে রঙ পাল্টে যেতে পারে। হতেই পারে অঘটন।

গতকালও শ্রীলঙ্কাকে দিব্যি হারিয়ে দিয়েছে বাংলাদেশ। অথচ, আজ থেকে ১০ বছর আগে এমনটা ভাবাও বেশ কষ্টসাধ্য ছিল। এখন দিন পাল্টেছে। ক্রিকেটে আরও বেশি করে ঘটছে আঘটন। তাই ইউএই-কে আজ একেবারে উড়িয়ে দেওয়া ঠিক হবে না। তিনটে কারণে আজ পাকিস্তানকে হারিয়ে দিতেই পারে, সংযুক্ত আরব আমিরশাহী।

১) মোটেই ভাল ফর্মে নেই পাকিস্তান। ভারতের কাছে হেরেছে শুধু নয়। একেবারে গো হারা হেরেছে বলা যেতে পারে। পাকিস্তানের ইনিংস নাকি শেষ হয়ে গিয়েছে মাত্র ৮৩ রানে! তাই ইউএই ভয় না পেয়ে, নিজেদের খেলা খেলতে পারলে, কে বলতে পারে, তারা আজ অঘটন ঘটাবে না?

২) দ্বিতীয় কারণ, আজকের ইতিহাস। আজ থেকে ২০ বছর আগে আজকের দিনেই মানে ২৯ ফেব্রুয়ারি ক্রিকেট মাঠে এরকমই এক অঘটন ঘটিয়ে দিয়েছিল কেনিয়া। বিশ্বকাপের মঞ্চে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে হারিয়ে চমকে দিয়েছিল তারা। ব্রায়ান লারারা সেদিন কেনিয়ার সামনে গুটিয়ে গিয়েছিলেন মাত্র ৯৩ রানে! তাহলে আজ কেন ইউএই পারতে পারে না!

৩) আজ লিপ ইয়ার। ইউরোপ সহ পৃথিবীর অনেক দেশই বিশ্বাস করে, আজকের দিনটা আসলে অঘটনের। কে বলতে পারে ক্রিকেট মাঠে আজ সেই অঘটনটাইউ ঘটিয়ে দেবে না ইউএই!

.