UEFA EURO 2020: Netherlands ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল North Macedonia

জেতাটাকে অভ্যাসে পরিণত করে ফেলেছে ডাচরা 

Updated By: Jun 21, 2021, 11:41 PM IST
UEFA EURO 2020: Netherlands ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল North Macedonia

নিজস্ব প্রতিবেদন: গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচেও অপ্রতিরোধ্য নেদারল্যান্ডস (Netherlands)। ডাচ বাহিনী নিজেদের ঘরের মাঠে ৩-০ গোলে উড়িয়ে দিল উত্তর ম্যাসিডোনিয়াকে (North Macedonia)। সোমবার জোহান ক্রুয়েফ এরিনায়া অরেঞ্জ আর্মির হয়ে জোড়া গোল করলেন জর্জিনিও উইজনালডাম (Georginio Wijnaldum)। অপর গোলটি আসে ফর্মে থাকা মেমফিস ডিপের (Memphis Depay)। ঘরের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট তুলে ডাচরা পরের রাউন্ডে যাবে। নেদারল্যান্ডস যেমন গ্রুপ লিগে জয়ের হ্যাট্রিক করে শেষ ১৬-তে খেলবে, সেখানে ম্যাসেডোনিয়া টানা তিন ম্যাচ হেরে ইউরো থেকেই বিদায় নিল। 

প্রথম থেকেই বলা হচ্ছিল এই ম্যাচটা লিগের ফার্স্ট বয়ের সঙ্গে লাস্ট বয়ের। ম্যাসিডোনিয়া চেষ্টা করেছিল শেষ ম্যাচে নিজেদের কিছুটা হলেও সম্মান ধরে রাখতে। কিন্তু ভয়ঙ্কর ফর্মে থাকা নেদারল্যান্ডসের সামনে এদিন ম্যাসিডোনিয়া দাঁড়াতেই পারল না। ম্যাচের ২৪ মিনিটেই গোলের খাতা খুলে ফেলে নেদারল্যান্ডস। সদ্য বার্সেলোনায় সই করা ডিপের গোলে এগিয়ে যায় ফ্রাঙ্ক দে বোয়েরের শিষ্যরা । বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়া ডাচ বাহিনী দ্বিতীয়ার্ধে এসে ম্যাসিডোনিয়ার অবস্থা শোচনীয় করে তোলে। এবার ডিপে গোল করালেন। তাঁর পাস থেকে উইজনালডাম ৫১ মিনিটে স্কোরলাইন ২-০ করেন। ম্যাসিডোনিয়ার কফিনে শেষ পেরেকটিও লিভারপুলের মিডফিল্ডার পুঁতে দেন। মালেনের পাস থেকে উইজনালডাম নিজের দ্বিতীয় ও ম্যাচের তিন নম্বর গোলটি করে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)