Euro 2020: গোল অধরা Ukraine-র, চার গোলে দাপুটে জয় ছিনিয়ে সেমিফাইনালে England

শেভচেঙ্কোর শিষ্যদের উপর কার্যত দাপিয়ে বেড়িয়েছেন কেন-স্টার্লিংরা

Updated By: Jul 4, 2021, 07:40 AM IST
Euro 2020: গোল অধরা Ukraine-র, চার গোলে দাপুটে জয় ছিনিয়ে সেমিফাইনালে England

নিজস্ব প্রতিবেদন: রীতিমতো দাপুটে জয়! ইউক্রেনকে (Ukraine) গোলের ভেলায় ভাসিয়ে দিয়ে সেমিফাইনালের (Semi Final) টিকিট নিশ্চিত করল ইংল্যান্ড (England)। ৪-০ গোলে ইউক্রেনকে কার্যত বিধ্বস্ত করে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছল ইংল্যান্ড। এই প্রথম ইউরো কাপের (Euro Cup) কোনও নকআউট ম্যচে ৪টি গোল করে ইংল্যান্ড। প্রতিপক্ষের  কোনও গোল হজম না করে সোজা সেমিফাইনালে ইংল্যান্ড। ভক্তদের কাছে এই রেকর্ড একেবারে অপ্রত্যাশিতই ছিল বটে।

শনিবার শেষ কোয়ার্টার ফাইনালটায় হাড্ডাহাড্ডি লড়াই কাম্য ছিল। কিন্তু তা দেখা গেল না। শেভচেঙ্কোর শিষ্যদের লউপর কার্যত দাপিয়ে বেড়িয়েছেন কেন-স্টার্লিংরা। প্রথমার্ধে হালকা খেললেও দ্বিতীয়ার্ধে আরও ব্যবধান বাড়াতে থাকে ইংল্যান্ড। দুর্দান্ত ফিনিশিংয়ে ৪ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন হ্যারি কেন। হাফ টাইমের আগে স্কোর ১-০।

আরও পড়ুন: Wimbledon 2021: মিক্সড ডাবলসের তৃতীয় রাউন্ডে Sania Mirza-Rohan Bopanna জুটি

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করলেন হ্যারি মাগুইর। ৪৬ মিনিটে শ-এর ক্রস থেক হেডারে গোল করেন হ্যারি। ইংল্যান্ড ২-০ গোলে এগিয়ে যায়।৫০ মিনিটে হ্যারি কেন ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন। ইংল্যান্ড ৩-০ গোলের লিড নেয়। ৬৩ মিনিটের মাথায় মাউন্টের পাস থেকে গোল করেন পরিবর্ত হিসেবে মাঠে নামা হেনডারসন। ইংল্যান্ড ৪-০ গোলে এগিয়ে যায়। চতুর্থবারের জন্য শেষ চারে জায়গা নিশ্চিত হল ইংল্যান্ডের। এরপর সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে নামবে ডেনমার্ক।

আরও পড়ুন: UEFA EURO 2020: ড্যানিশ ঝড়ে Czech মেট! ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে Denmark

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)