UEFA EURO 2020: ড্যানিশ ঝড়ে Czech মেট! ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে Denmark

স্পেন ও ইটালির পর ইউরো পেয়ে গেল তৃতীয় সেমিফাইনালিস্ট ডেনমার্ককে।

Updated By: Jul 3, 2021, 11:57 PM IST
UEFA EURO 2020: ড্যানিশ ঝড়ে Czech মেট! ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে Denmark

নিজস্ব প্রতিবেদন: ইউরোতে (UEFA EURO 2020) ড্যানিশ ঝড় অব্যাহত। শনিবার তৃতীয় কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক ২-১ গোলে চেক প্রজাতন্ত্রকে হারিয়ে পৌঁছে গেল শেষ চারে। স্পেন ও ইটালির পর ইউরো পেয়ে গেল তৃতীয় সেমিফাইনালিস্ট ডেনমার্ককে। ড্যানিশরা এবার ইউক্রেন বনাম ইংল্যান্ড ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে খেলবে সেমিফাইনাল।এদিন আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে ইতিহাস লিখল ডেনমার্ক। ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে। ইউরোর ইতিহাসে ডেনমার্ক একমাত্র দল যারা গ্রুপ পর্যায়ে পরপর দুই ম্যাচ হেরে সেমিফাইনাল খেলছে। 

এদিন ম্যাচের ৫ মিনিটের মধ্যে ড্যানিশদের এগিয়ে দেন থমাস ডিলানে। স্ট্রাইগার লারসেনের মাপা কর্নার থেকে হেড করে দলকে এগিয়ে দেন ডিলানে। এরপর বিরতির ঠিক আগে ক্যাসপার ডলবার্গ ব্যবধান দ্বিগুণ করেন। বিরতিতে দুই গোলে পিছিয়ে থাকা চেককে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর মধ্যে গোলের স্বাদ পাইয়ে দেন পিটার শিক।

আরও পড়ুন: Copa America 2021 Quarterfinals: রাতে খেলবেন Suarez, ভোরে নামবেন Messi

চেক স্ট্রাইকার এই গোলের সঙ্গেই চলতি ইউরোতে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। সোনার বুটের দৌড়ে এখন শিক ও রোনাল্ডো। দু'জনেরই রয়েছে ৫টি করে গোল। শিকের গোলের পর চেক সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিল। কিন্তু ড্যানিশদের বুদ্ধিদীপ্ত ফুটবলের সামনে আর ম্যাচে ফেরা হয়নি চেকের। নির্ধারিত সময়ের পর আরও অতিরিক্ত যোগ করা ৬ মিনিটে স্কোরলাইনে ফলে কোনও ফারাক পড়েনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)