যুব বিশ্বকাপ ফাইনালে আজ পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতের

ফাইনালের আগে কার্তিক, রবি, যশস্বীদের প্রেরণা যোগাচ্ছেন পৃথ্বী শ, শুভমন গিলরা। 

Updated By: Feb 9, 2020, 12:05 AM IST
যুব বিশ্বকাপ ফাইনালে আজ পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতের

নিজস্ব প্রতিবেদন: দাদা পারেননি। কিন্তু ভাইরা কি রবিবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়তে পারবে বাংলাদেশ? চারবারে চ্যাম্পিয়ন ভারত ধারেভারে অনেকটাই এগিয়ে। তবুও ২২ গজের লড়াই অনিশ্চয়তায় ভরা। আর চলমান যুব বিশ্বকাপে ভারতের মতো অপরাজিত বাংলাদেশও। 

রবিবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত-বাংলাদেশ। এই প্রথম দুটি দেশ ICC অনুমোদিত কোন টুর্নামেন্টের একটি ফরম্যাটের ফাইনালে মুখোমুখি হবে। ৪ বারে চ্যাম্পিয়ন ভারত ধারেভারে সবদিক থেকে বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও ফাইনালের বাইশ গজের লড়াই যে হাড্ডাহাড্ডি হবে, তা বলাই বাহুল্য। কারণ, এই বিশ্বকাপে ভারতের মতো বাংলাদেশও অপরাজিত থেকে টুর্নামেন্টের ফাইনাল খেলতে নামছে। সব বিভাগেই অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলের ক্রিকেটাররা নজর কেড়েছেন। ব্যাটিংয়ে নজর থাকবে যশস্বী জায়সওয়ালের দিকে। ৩০৭ রান করে যুব বিশ্বকাপে শীর্ষে  এই তরুণ। যশস্বীর মতোই ব্যাট হাতে দলকে ভরসা দিয়েছেন দিব্যাংশ সাক্সেনা।  এর পাশাপাশি বোলিং বিভাগে রবি বিষ্ণোই ৫ ইনিংসে ১৩টি উইকেট নিয়েছেন। শুধু রবি নন, বোলিংয়ে দুরন্ত পারফরম্যান্স করে দলের পরিচালন সমিতিকে ভরসা জোগাচ্ছেন কার্তিক ত্যাগী, সুশান্ত মিশ্ররা।

ফাইনালের আগে কার্তিক, রবি, যশস্বীদের প্রেরণা যোগাচ্ছেন পৃথ্বী শ, শুভমন গিলরা। গত অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপকে ভারতীয় দলের সদস্য ছিলেন তাঁরা। আজ তাঁরা ভারতীয় সিনিয়র দলের সদস্য। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কার্তিক,রবি, যশস্বীদেরও সিনিয়র দলে খেলার সুযোগ রয়েছে আগামীতে। 

নিজেদের উজাড় করে দিয়ে পঞ্চমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে মরিয়া প্রিয়ম গর্গরা। অন্যদিকে, সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পেতে মরিয়া বাংলাদেশও। দলের বৈঠকে অধিনায়ক আকবর আলি জানিয়ে দিয়েছেন, বাড়তি চাপ না নিয়ে স্বাভাবিক খেলা খেলতে হবে। ফাইনালের আগে ভারতের জুনিয়র দলকে শুভেচ্ছা জানিয়েছেন দাদারা।

আরও পড়ুন- অবসর ভেঙে ফিরছেন সচিন তেন্ডুলকর! অজি পেসারের এক ওভারের চ্যালেঞ্জ সামলাবেন