ধুতি-পাঞ্জাবি পরে ক্রিকেটাররা, ধারাভাষ্য সংস্কৃতে, অদ্ভুত Cricket ম্যাচ দেখল দেশ

আম্পায়ারও মাঠে নামলেন ধুতি, পাঞ্জাবি, উত্তরীয় পরে। তাঁর হাতে আবার রুদ্রাক্ষের মালা জড়ানো ছিল। 

Updated By: Feb 18, 2021, 06:02 PM IST
ধুতি-পাঞ্জাবি পরে ক্রিকেটাররা, ধারাভাষ্য সংস্কৃতে, অদ্ভুত Cricket ম্যাচ দেখল দেশ

নিজস্ব প্রতিবেদন- প্রাচ্য ও পাশ্চাত্যের Fusion! নাকি লগান সিনেমার বাস্তব রূপ! এই ছবি দেখে কী ব্যাখ্যা দেবেন, তা পাঠকই ঠিক করবেন। তবে আমরা এটুকু হলফ করে বলতে পারি, এমন ছবি আপনি রোজ দেখতে পাবেন না। কালেভদ্রেও পাবেন কি না সন্দেহ। ক্রিকেটাররা ধুতি, পাঞ্জাবি, কুর্তা পরে Cricket খেলছেন! ধারাভাষ্য চলছে শুদ্ধ সংস্কৃতে। Gentleman's Game-এর জন্ম বিদেশে। মূলত ইংরেজরাই এই খেলার পথিকৃত্। ইংরেজদের সেই জনপ্রিয় খেলার দেশী ভার্সন দেখা গেল বেনারসে (Varanasi)। সত্যিই Incredible India.

বারানসীর (Varanasi) সম্পূর্ণানন্দ বিশ্ববিদ্যালয়ের মাঠে এদিন দেশী ক্রিকেট ম্যাচ দেখে অবাক ক্রিকেটপ্রেমীরা। সেখানে বোলার থেকে ব্যাটসম্য়ান, ফিল্ডার, সবার পরনে ছিল কুর্তা, ধুতি। এমনকী আম্পায়ারও মাঠে নামলেন ধুতি, পাঞ্জাবি, উত্তরীয় পরে। তাঁর হাতে আবার রুদ্রাক্ষের মালা জড়ানো ছিল। শ্রী শাস্ত্রার্থ মহাবিদ্যালয় এমন ক্রিকেট ম্যাচ আয়োজন করেছিল। সেই সংস্কৃত মহাবিদ্যালয়ের ৭৭তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হল ম্যাচ দিয়ে। শিক্ষার্থীরা জমিয়ে খেললেন। দর্শকরাও এমন অদ্ভুত ম্যাচ উপভোগ করলেন। বিশেষ করে সংস্কৃতে ধারাভাষ্য ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে।

আরও পড়ুন-  IPL Auction: শাকিব ফিরলেন কেকেআরে, রেকর্ড গড়ে রাজস্থানে ক্রিস মরিস

চারটি দল খেলল। শাস্ত্রার্থ মহাবিদ্যালয়ের আচার্য শুরু থেকে শেষ পর্যন্ত সংস্কৃতে ধারাভাষ্য করলেন। এমনকী আম্পায়ারাররাও এই ম্য়াচের ধারাভাষ্য নিয়ে প্রবল উতসাহী ছিলেন। ম্যাচ চলাকালীন ক্রিকেটাররা করোনা থেকে বাঁচার উপায়গুলিও স্লোগানের আকারে তুললেন। গত বছরও ফেব্রুয়ারিতে এমনই ম্যাচ ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে। সেবারও ক্রিকেটারদের পোষাক ও সংস্কৃতে ধারাভাষ্য ঘিরে উত্সাহ ছিল প্রবল। ধূতি, কুর্তা পরেও ক্রিকেট খেলা যায়! সেটাই যেন প্রমাণ করলেন শিক্ষার্থীরা। খেলার মাঠে উত্সাহই যেন শেষ কথা হয়ে রইল।  

.