কন্নড় ভাষা কোথায়! থিম সং রিলিজ হতেই বিতর্কে কোহলির দল

হিন্দি ও ইংরেজি শব্দ রাখা হল। অথচ কন্নড় ভাষার জায়গা হল না কেন!

Updated By: Sep 18, 2020, 06:48 PM IST
কন্নড় ভাষা কোথায়! থিম সং রিলিজ হতেই বিতর্কে কোহলির দল

নিজস্ব প্রতিবেদন- হিন্দি এবং ইংরেজি ভাষা রয়েছে। কিন্তু কন্নড় ভাষা কোথায়! আইপিএল-এর থিম সং রিলিজ হতেই বিতর্কে বিরাট কোহলির আরসিবি। আরসিবির স্থানীয় সমর্থকরা প্রশ্ন তুলেছেন, দলের থিং সং-এ এক লাইনও কন্নড় ভাষা নেই কেন! এই প্রসঙ্গে কোনও যুক্তিসঙ্গত উত্তর এখনও দিতে পারেন আরসিবি কর্তৃপক্ষ। নিজেদের টুইটার হ্যান্ডেল-এ এদিন আরসিবি থিম সং পোস্ট করেছে। তার পর থেকেই বিতর্ক শুরু হয়েছে। হিন্দি ও ইংরেজি শব্দ রাখা হল। অথচ কন্নড় ভাষার জায়গা হল না কেন! এতে আরসিবির ভক্তদের ভাবাবেগে আঘাত লেগেছে। 

রাত পোহালেই আইপিএল শুরু। প্রথম ম্যাচে মুম্বই-চেন্নাই খেলবে একে অপরের বিরুদ্ধে। করোনার জন্য এবার দেশের মাটিতে আইপিএল আয়োজন করতে পারেনি বিসিসিআই। আইপিএল হচ্ছে আরবে। সব থেকে বড় কথা, এবার আইপিএল হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ক্রিকেটার ও সমর্থক, দুজনের জন্যই যা খুবই খারাপ খবর। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে নেমে ক্রিকেটাররা কী করে নিজেদের উদ্বুদ্ধ করবেন সেটাই এখন দেখার। তবে দর্শকরা ইতিমধ্যে এই নিয়ে দুঃখপ্রকাশ করেছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট মাঠে গড়াবে। অথচ দর্শকরা স্টেডিয়ামে যেতে পারবেন না! অবশ্য এবার তাই থিম সং-এ দর্শকদের জন্য বার্তা দিয়েছিল আরসিবি। কিন্তু সেই বার্তা হিন্দি ও ইংরেজিতে কেন! প্রশ্ন তুললেন সমর্থকরা।

আরও পড়ুন-  IPL 2020: এবারের চ্যাম্পিয়ন বিরাট কোহলির RCB!

আরসিবির একজন ভক্ত লিখেছেন, দুমিনিটের গোটা গানে মাত্র দুটি কন্নড় শব্দ রাখা হয়েছে। অনেকে আবার প্রশ্ন তুলেছেন, ধোনির চেন্নাই তো থিম সং-এ তামিল ভাষার প্রয়োগ করেছে। তা হলে আরসিবি করল না কেন! প্রসঙ্গত, আইপিএলে আরসিবির ট্র্যাক রেকর্ড বেশ খারাপ। এখনও পর্যন্ত একবারও খেতাব জিততে পারেননি কোহলিরা। তবে প্রতিবারই বেশ উত্সাহ, উত্তেজনা নিয়ে শুরু করে আরসিবি। শেষমেশ আর খেতাব ছুঁয়ে দেখা হয় না তাদের। যদিও এবার একটি অসাধারণ সিদ্ধান্ত নিয়েছে আরসিবি ম্যানেজমেন্ট। এবার ক্রিকেটারদের জার্সিতে লেখা থাকবে- “Thank You COVID Warriors”.