Ravichandran Ashwin বাকরুদ্ধ! জানেন না কী বলবেন Rohit Sharma-কে!

আর অশ্বিনকে (Ravichandran Ashwin) সর্বকালের সেরা বলেছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তামিলনাড়ুর অফ-স্পিনার বলছেন যে রোহিতের এই মন্তব্যের প্রতিক্রিয়া জানানোর ভাষা নেই তাঁর কাছে।

Updated By: Mar 10, 2022, 04:37 PM IST
Ravichandran Ashwin বাকরুদ্ধ! জানেন না কী বলবেন Rohit Sharma-কে!
রোহিত শর্মার মন্তব্যে আবেগি আর অশ্বিন

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের (IND vs SL 1st Test) প্রথম টেস্টে মোহালিতে ইতিহাস লিখেছেন দেশের তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তামিলনাড়ুর অফ-স্পিনার কিংবদন্তি কপিল দেবকে (Kapil Dev) টপকে হয়ে যান ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি (৮৫ টেস্টে ৪৩৬)। এহেন পারফরম্যান্সের ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ভূয়সী প্রশংসা করেছেন অশ্বিনের। তাঁকে "সর্বকালের সেরা" আখ্যা দিয়েছেন 'হিটম্যান'। তবে রোহিতের এই মন্তব্য শুনে অশ্বিন বুঝে উঠতে পারেননি তাঁর কী বলা উচিত!

বিসিসিআই-কে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিন বলেন, "আমি জানি না রোহিতকে কী বলব!  আমি প্রশংসা পাওয়ার পর প্রত্য়ুত্তর দেওয়ার ক্ষেত্রে অত্যন্ত খারাপ। অনেক সময় আমি আবেগি হয়ে যাই। আবেগপ্রবণ হয়ে গেলে শব্দ খুঁজে পাই না। রোহিত সাংবাদিক বৈঠকে আমার ভূয়সী প্রশংসা করেছিল। পরদিন সকাল পর্যন্ত জানতাম না ওকে কী বলব! আমি ব্রেকফাস্ট হলে গিয়ে শুধু বলেছিলাম খুব মধুর লেগেছে বিষয়টা।" ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন কপিল ১৩১ ম্যাচে ৪৩৪ উইকেট নিয়েছিলেন। অশ্বিন মোহালি টেস্টের প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়েন। অশ্বিনের ৪৩৫ তম শিকার হন ধনঞ্জয় ডিসিলভা।

কপিলকে টপকে যাওয়ায় অশ্বিনকে সাধুবাদ জানিয়েছেন খোদ 'হরিয়ানা হ্য়ারিকেন'। এখানেই শেষ নয়, অশ্বিনকে পরবর্তী টার্গেটও দিয়েছেন কপিল। এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিনের ভূয়সী প্রশংসা করেছেন কপিল। তিনি বলেন, "দারুণ কৃতিত্ব অশ্বিনের। দেখতে গেলে সাম্প্রতিক অতীতে ও কিন্তু সেভাবে সুযোগ পায়নি। নাহলে অনেক আগেই ও ৪৩৪ উইকেট পার করে যেত। আমি ওর জন্য খুশি। আর আমি কেন দুয়ে থাকব! আমার সময়ে চলে গিয়েছে। অশ্বিন দারুণ ক্রিকেটার। অসাধারণ বুদ্ধিমান স্পিনার। এবার ওর টার্গেট ৫০০ টেস্ট উইকেট। আমি নিশ্চিত ও লক্ষ্যপূরণ করবে, তার থেকেও বেশি উইকেট পাবে।"

লাল বলের ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট রয়েছে কিংবদন্তি অনিল কুম্বলের। ৬১৯টি টেস্ট উইকেট নিয়ে একনম্বরে অনিল কুম্বলে। ৫০০ এবং ৬০০ ক্লাবে কুম্বলেই বিরাজ করছেন। এখন দেখার অশ্বিন কতগুলি টেস্ট উইকেট নিয়ে কেরিয়ার শেষ করেন! তিনি কি কুম্বলেকে ছাপিয়ে যেতে পারবেন? উত্তর দেবে সময়।

আরও পড়ুন: PAK vs AUS: হাঁটতে-হাঁটতে সুইমিং পুলে পড়ে গেলেন ক্রিকেটার! ভিডিও দেখলে হাসি থামবে না

আরও পড়ুনICC Women’s World Cup 2022: কিউয়ি কাঁটায় ফের বিদ্ধ ভারত! হরমনপ্রীতের চওড়া ব্যাটেও এল না জয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.