East Bengal: ' আমি ঘুরতে আসিনি'! ফুটছেন মেসির প্রাক্তন সতীর্থ, হুঙ্কার লাল-হলুদের নতুন বিদেশির

Victor Vazquez Solsona Says He Has Not Come To Kolkata For Holiday: তিনি কলকাতায় ঘুরতে আসেননি। কিংবা মজা করতেও আসেননি। এসেছেন ইস্টবেঙ্গলকে ট্রফি জেতাতেই। জানালেন লাল-হলুদের নতুন বিদেশি।

Updated By: Feb 8, 2024, 09:02 PM IST
East Bengal: ' আমি ঘুরতে আসিনি'! ফুটছেন মেসির প্রাক্তন সতীর্থ, হুঙ্কার লাল-হলুদের নতুন বিদেশির
সাংবাদিক বৈঠকে ভাজকোয়েজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাতীয় পর্যায়ে ১২ বছর ট্রফি জিতেছে ইস্টবেঙ্গল। তবে কলিঙ্গ সুপার কাপ (Kalinga Super Cup 2024) জেতার রাতেই চলে এসেছিল বুক ভাঙা আপডেট। জানা যায় যে, লাল-হলুদ জার্সি তুলে রাখছেন স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরা (Borja Herrera)। কালবিলম্ব না করেই বোরহার বিকল্প খুঁজে নেয় লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ঐতিহ্য়বাহী ক্লাব। গত রবিবার গভীর রাতে শহরে চলে এসেছিলেন স্প্য়ানিশ ফুটবলের বড় নাম ভিক্টর ভ্যাজকোয়েজ সলসোনা (Victor Vazquez Solsona)। 

আরও পড়ুন: Mohun Bagan: আপনি মোহনবাগানি? লাইনে দাঁড়ালেই বিনা পয়সায় মিলবে ২ টিকিট!

ডার্বি এখন অতীত, লাল-হলুদের পরের ডেস্টিনেশন উত্তর-পূর্ব ভারত। আগামী শনিবার অ্যাওয়ে ম্যাচে নর্থ ইস্ট ইউনাইটেডের মুখোমুখি ইস্টবেঙ্গল। নর্থ ইস্টের বিরুদ্ধে তিন পয়েন্ট নেওয়াই লক্ষ্য় কার্লেস কুয়াদ্রাতের। বৃহস্পতিবার ইস্টবেঙ্গেলর হেডমাস্টারের পাশেই ছিলেন ভ্যাজকোয়েজ। মেসির সঙ্গে খেলা পেপের ছাত্র। লক্ষ্মীবারের সাংবাদিক সম্মেলন শুধু একটা লাইনেই জমিয়ে দিয়েছেন ভ্য়াজকোয়েজ। তিনি বলেন, 'আমি কয়েক মাসের জন্য কলকাতায় ঘুরতে আসিনি। ইস্টবেঙ্গলকে ট্রফি জেতাতেই এসেছি ক্লাবে।' লাল-হলুদের নতুন বিদেশির নিজের টার্গেটের প্রসঙ্গে বলেন,'ইস্টবেঙ্গলের এই মরসুমটা দারুণ গিয়েছে। আপাতত আমাদের লক্ষ্য় আইএসএল প্লে-অফ। নতুন টুর্নামেন্ট, কেরিয়ায়ের নতুন চ্য়ালেঞ্জ। বিগত কয়েক বছর এমএলএসে খেলেছি। ওটাও শক্ত প্রতিযোগিতা। ওখানে ভালো করেছি। আমি কার্লেস ও ক্লাবকে বলেছি, দেখুন আমি আক্রমণাত্মক মিডফিল্ডার। চেষ্টা করব গোল করতে। দলের জন্য় খেলে দলকে যত সম্ভব বেশি ম্য়াচ জেতাতে।'

ভ্য়াজকোয়েজকে নর্থ ইস্ট ম্য়াচে কি লাল-হলুদের হয়ে অভিষেক করতে দেখা যাবে? যদিও সেই বিষয়ে ধোঁয়াশা রাখলেন কোচ কুয়াদ্রাত। গত মঙ্গলবার প্রস্তুতি শুরু করে দেওয়া ভ্য়াজকোয়েজ কিন্তু গত বুধবার অসুস্থতার জন্য় অনুশী‌লন করতে পারেননি। এদিন অবশ্য় তিনি ট্রেনিং করেছেন। ভ্য়াজকোয়েজকে খেলানোর প্রসঙ্গে কুয়াদ্রাত বলেন, 'আমাদের হাতে এখ‌নও একটা দিন সময় রয়েছে, ওর অবস্থা দেখেই সিদ্ধান্ত নেব।'
 
৫ ফুট ১১ ইঞ্চির আক্রমণাত্মক মিডফিল্ডারের ভ্য়াজকোয়েজের বয়স এখন ৩৬। যাঁর বায়োডেটা মাথু ঘুরিয়ে দেওয়ার মতোই। দুনিয়া কাঁপানো লা মেসিয়া অ্য়াকাডেমির ফসল তিনি। লিওনেল মেসি, সেস ফ্যাব্রেগাস, জাভি ও ইনিয়েস্তাদের মতো মহানক্ষত্রদের সঙ্গে খেলেছেন ছোট থেকে। ১৯৯৮ থেকে ২০১০ পর্যন্ত তিনি বার্সেলোনার যুব দল থেকে শুরু করে সি, বি ও প্রধান দলে খেলেছেন তিনি। ঝুলিতে রয়েছে চ্য়াম্পিয়ন্স লিগও। শুধু স্পেনেই সীমাবদ্ধ রাখেননি নিজেকে। বেলজিয়ান লিগের চ্যাম্পিয়ন টিম ক্লাব ব্রাগে খেলেছেন তিনি। ইউরোপা লিগে কোয়ালিফাই করতেও রেখেছেন অবদান। খেলেছেন ইউপেনেও। এখানেই শেষ হচ্ছে না বায়েডেটা।

ইউরোপের বাইরে গিয়েও ভ্যাজকুয়েজ নিয়েছেন ফুটবলের স্বাদ। মেক্সিকোর ক্রুজ আজুল থেকে শুরু করে মেজর লিগ সকারে টরন্টো এফসি ও এলএ গ্যালাক্সির মতো ক্লাবেও খেলেছেন। মধ্য়প্রাচ্যের দোহা ও কাতারের মতো শহরেও থেকেছেন ভ্য়াজকোয়েজ খেলেছেন আল-আরবি ও উম সালালের জার্সিতেও। ভ্যাজকুয়েজকে ইস্টবেঙ্গল পেয়ে গেলে, দলের শক্তি যে নিঃসন্দেহে বাড়বে তা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ থাকতে পারে না। কুয়াদ্রাতের সহকারী দিমাস দেলগাদোর চেনেন ভ্যাজকোয়েজকে। তাঁরা একসঙ্গে খেলেছেন বার্সার বি দলে। ফলে পূর্ব পরিচিত হওয়ার একটা সুবিধা তো থাকবেই।

আরও পড়ুন: Kolkata Derby: হতে পারে ড্র, তবুও ঐতিহাসিক ডার্বি চোখের আরাম, অসাধারণ ইস্ট-মোহন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)
 

.