Vinesh Phogat: অলিম্পিক্স ব্যর্থতার পর নিজেকে মৃত মনে হচ্ছে ভিনেশ ফোগতের!

অলিম্পিক্সে দেশবাসীর স্বপ্ন ছিল ভিনেশের ওপর।  

Updated By: Aug 13, 2021, 04:27 PM IST
 Vinesh Phogat: অলিম্পিক্স ব্যর্থতার পর নিজেকে মৃত মনে হচ্ছে ভিনেশ ফোগতের!

নিজস্ব প্রতিবেদন: সদ্যসমাপ্ত টোকিও অলিম্পিক্সে পদক জয়ের অন্যতম দাবিদার ছিলেন ভিনেশ ফোগত (Vinesh Phogat)। কুস্তির ফ্রি স্টাইলে ৫৩ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে হেরে ভিনেশের অলিম্পিক্স অভিযান শেষ হয়। এরপরেই শৃঙ্খলাভঙ্গের গুরুতর অপরাধে দেশের তারকা কুস্তিগীরকে সাময়িক নির্বাসিত করেছিল রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়া। এই সব মিলিয়েই সম্পূর্ণ ভেঙে পড়েছেন ভিনেশ! ইন্ডিয়ান এক্সপ্রেসের হয়ে কলম ধরে এমনটাই লিখেছেন ভিনেশ।

ভিনেশ লিখেছেন, "আমার মনে হচ্ছে আমির ঘুমের মধ্যে স্বপ্ন দেখছি। কিছুই এখনও শুরু হয়নি। একদম ফাঁকা লাগছে সব। বুঝতেই পারছি না কী চলছে জীবনে। বিগত এক সপ্তাহ আমার ভিতরে অনেক কিছু চলছে। একটা মাথা আর দু'টো মন নিয়ে চলছি। কুস্তিকে আমার সবটা দিয়েছি। এখন মনে হচ্ছে ছেড়ে দেওয়ার ঠিক সময় এসেছে। কিন্তু এও ভাবছি যদি আমি ছেড়ে দিই আর লড়াইয়ে না নামি, তাহলে আমার জন্য ক্ষতি হয়ে যাবে বিরাট। এই মুহূর্তে পরিবারের ওপরেই ফোকাস করেছি। কিন্তু পরিবারের সবাই আমাকে মৃত ব্য়ক্তি হিসেবে গণ্য় করছে। যে যা পারছে লিখে দিচ্ছে। তারা করবেই। ভারতে কেউ যত তাড়াতাড়ি ওঠে, তত তাড়াতাড়িই পরে। একটা পদক হারানো মানে সব শেষ।"

আরও পড়ুন: PV Sindhu: তিরুমালা মন্দিরে পুজো দিলেন সিন্ধু, দ্রুত চালু করছেন নিজের অ্যাকাডেমি

ভিনেশ কুস্তিতে নিজের ভবিষ্যৎ নিয়েও অনিশ্চিত! তাঁর সংযোজন, "আমি জানি না আদৌ আমি ম্যাটে ফিরব কি না! হয়তো আর ফিরব না। যখন আমার পা ভেঙেছিল, তখন হয়তো ভাল ছিলাম। কিছু সংশোধন করার ছিল তাও। এখন আমার শরীর ভাঙেনি। কিন্তু আমি পুরোপুরি ভেঙে গিয়েছি।"  ভিনেশ আরও বলেন, "কুস্তির কথা ভুলেই গেলাম! সতীর্থ অ্যাথলিটরাও জিজ্ঞাসা করে না যে, কী হয়েছে। তাহলে কেন আমার মুখে কথা বসিয়ে দেওয়া হচ্ছে!"কমনওয়েলথে জোড়া সোনা জেতার পাশাপাশি বিনেশ এশিয়ান গেমসেও পেয়েছেন সোনা। অলিম্পিক্সে দেশবাসীর স্বপ্ন ছিল ভিনেশের ওপর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.