রোনাল্ডকেই ‘দ্য গোট’ খেতাব দিলেন বিরাট

 মার্কিন ম্যাগাজিন ‘পেপার’ সর্বপ্রথম ‘দ্য গোট’ প্রদান করেছিল মেসিকেই। কিন্তু, দুই ম্যাচে কোনও গোল না পাওয়া এবং খাদের কিনারে চলে যাওয়া আর্জেন্টাইন দলের রাজপুত্র এখনও পর্যন্ত নিজেকে সেই সম্মানের উপযুক্তই করতে  পারেননি। 

Updated By: Jun 25, 2018, 09:54 PM IST
রোনাল্ডকেই ‘দ্য গোট’ খেতাব দিলেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: মেসি নয়, বিরাট কোহলির চোখে ‘গ্রেট অব অল টাইম’ (গোট) শিরোপা পেলেন পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কোহলি মনে করেন, সর্বকালের সেরা হওয়ার জন্য যে যে উপাদান একজন ক্রীড়াবিদের থাকা উচিত, তা স্যার অ্যালেক্স ফার্গুসনের এই ছাত্রের মধ্যে রয়েছে পূ্র্ণ মাত্রায়। ‘আত্মবিশ্বাস’, ‘দৃঢ়চেতা’, ‘উত্সাহ’ এবং ‘আবেগ’- এই চার উপাদনই সিআরসেভেনকে পরিপূর্ণ করেছে। আর সেকারণেই ‘জার্মানি ফ্যান’ বিরাট সর্বকালের সেরা বাছলেন ‘রিয়েল তারকা’কেই।

আরও পড়ুন- মেসি দ্য G O A T

তিন বছর আগেই ইউরোপ সেরা হয়েছে রোনাল্ডোর নেতৃত্বাধীন পর্তুগাল। বিশ্বকাপ শুরুর আগে স্পেনের ধনী ক্লাব রিয়েলের হয়ে টানা তিনবার চ্যাম্পিয়নস ট্রফিও জেতা হয়ে গিয়েছে তাঁর। ট্রফি রাখার তাকে ইতিমধ্যেই পাঁচ পাঁচটা ব্যালন ডি'অর-এর উজ্জ্বল উপস্থিতি। অধরা কেবল বিশ্বকাপ। আর সেই অধরাকে তালুবন্দি করতেই রাশিয়া এসেছেন ক্রিশ্চিয়ানো প্লাস টেন। পরপর ইউরো এবং বিশ্বকাপ জেতার স্পেনের বিরল কৃতিত্বে ভাগ বসানোর সুযোগ রয়েছে তাঁদের।

আরও পড়ুন- নাইজেরিয়ার বিরুদ্ধে 'পয়া' রেফারি পাচ্ছেন মেসিরা!

বিশ্বকাপের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে ইনেয়েস্তা-পিকে-রামোসদের রুখে দিয়েছেন ৩৩ বছরের রোনাল্ডো। স্পেনের বিরুদ্ধে ঘুড়ির বাঁক নেওয়ার মত ফ্রি-কিকে ‘স্বর্গীয় স্বাদ’ দিয়েছেন ফুটবল প্রেমীদের। পরের ম্যাচে মরোক্কোর বিরুদ্ধে ডাইভিং হেডে ফের গোল। সোমবার ইরানের বিরুদ্ধে ড্র করলেও শেষ ষোলোতে পৌঁছে যাবে ক্রিশ্চিয়ানোরা।

আরও পড়ুন- আন্তর্জাতিক ম্যাচই খেলেননি! ‘আনকোরা’ আরমানিই নাইজেরিয়া ম্যাচে মেসিদের ‘গেট-কিপার’

এসবের পর বিশ্বের ক্রিকেট সেনসেশন সিআরসেভেন ছাড়া আর কাকেই বা ‘দ্য গোট’ খেতাব দিতেন! যদিও মার্কিন ম্যাগাজিন ‘পেপার’ সর্বপ্রথম ‘দ্য গোট’ প্রদান করেছিল মেসিকেই। কিন্তু, দুই ম্যাচে কোনও গোল না পাওয়া এবং খাদের কিনারে চলে যাওয়া আর্জেন্টাইন দলের রাজপুত্র এখনও পর্যন্ত নিজেকে সেই সম্মানের উপযুক্তই করতে  পারেননি। 

 

 

Self belief, determination, courage and pure passion. The G.O.A.T. @cristiano

A post shared by Virat Kohli (@virat.kohli) on

.